ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ১৬:০০:৩০

Ekushey Television Ltd.

ঝটপট মেইকআপ করার কৌশল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০০ পিএম, ১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার

আমাদের সাধারণত খুব সকালে অফিসে যেতে হয় এ জন্য মেইকআপও করতে হবে ঝটপটআর এখন যেহেতু শীতকাল তাই ত্বকের আর্দ্রতার কথা মাথায় রেখেই মেইকআপ করতে হবে আপনাকে।

জেনে নিন শীতকালে অফিস বা অন্য কোনো কাজে বাইরে যাওয়ার জন্য ঝটপট মেইকআপ করার কৌশল-

শীতকালে অফিস বা অন্য কোনো কাজে বাইরে যাওয়ার জন্য আপনাকে ঝটপট মেইকআপ করতে হবে। কারণ একদিকে নির্দিষ্ট সময়ে অফিসে যাওয়া (চাকরি বাঁচানো) অপরদিকে ত্বক বাচানো। এ অবস্থায়, দিনের সাজে প্রাকৃতিকভাব রাখাই ভালো। মনে রাখবেন, এখন শীতকাল তাই ত্বকের আর্দ্রতার কথা মাথায় রেখে অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে।  

মেইকআপের ক্ষেত্রে প্রথমেই ভালোভাবে মুখ পরিষ্কার করে ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন মেখে প্রাইমার লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন, পরে ত্বকে কন্সিলার লাগান। এরপর হালকা করে ফাউন্ডেশন লাগিয়ে তা ভালোভাবে মিশিয়ে নিন। এবার মুখে ফেইস পাউডার লাগালে ফাউন্ডেশন দীর্ঘস্থায়ী হবে। মুখের গঠন ঠিক রাখতে আপনি গালে, থুতনির নিচে ও কপালে কন্টুয়ার করতে পারেন।

চোখের সাজের ক্ষেত্রে গোলাপি, বাদামি অথবা পোশাকের সঙ্গে মেলে হালকা রংয়ের শ্যাডো বেছে নিন। চোখের উপরের পাতায় চিকন করে কাজল রেখা টানুন। আর সৌন্দর্য বাড়াতে ব্যবহার করুন মাস্কারা। ভ্রু’র নিচের অংশে হালকা শিমার ব্যবহার করলে ভ্রু ও চোখ প্রাণবন্ত লাগবে।

আর ঠোঁটে পছন্দসই যে কোনো রংয়ের লিপস্টিক লাগাতে পারেন। তবে পোশাকের রংয়ের সঙ্গে মানানসই লিপস্টিকই ব্যবহার করা ভাল।

 

আর



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি