ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

টেলিমেডিসিনসেবা দিচ্ছে আমরা মুক্তিযোদ্ধার সন্তান 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২২ ৯ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমন রোধে ‘ঘরে থাকুন, নিরাপদ থাকুন’ এই স্লোগানকে সামনে রেখে সেবা নিয়ে এগিয়ে এসেছে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান (আমুস)’’।

সরকারের স্বাস্থ্য বাতায়নের পাশাপাশি জনগণকে সহযোগিতা করতে এই উদ্যোগ নিয়েছে আমুস। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেন এই উদ্যোগের কথা জানান।

আমুস সভাপতি মো. সাজ্জাদ হোসেন জানান, করোনা ভাইরাসের মহামারিতে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা ২৪ ঘন্টা চিকিৎসা সেবা ও পরামর্শ পেতে এই উদ্যোগ নেয়া হয়েছে। মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের পাশাপাশি অন্যরাও এ সেবা নিতে যোগাযোগ করতে পারেন। 

নম্বরগুলো হলো- ডা. সুব্রত ঘোষ -০১৭১১০৩১৯৮৪, ডা. হাসনাত মুন -০১৭১০৪৩৭২৪৭, ডা. কার্তিক সাহা-০১৭১১৩১৩৭৪২। এছাড়াও সরকারের স্বাস্থ্য বাতায়ন-৩৩৩, ১৬২৬৩, আইইডিসিয়ার'র-১০৬৫৫ ও ০১৯৪৪-৩৩৩২২ এই নম্বরে যোগাযোগ করে সেবা ও পরামর্শ নেয়ার অনুরোধ জানানো হয়েছে। 

মুক্তিযোদ্ধার সন্তান ডা. সুব্রত ঘোষ জানান, মুঠো ফোনে আমরা প্রাথমিক সেবাটা দেয়ার চেষ্টা করব। যদিও রোগি না দেখে ডাক্তারি সেবা প্রদান কঠিন। অনেকেই জ্বর, গলা ব্যাথা হলে কিংবা শ্বাস-প্রশ্বাস জনিত সমস্যা হলে বর্তমানে ভয় পাচ্ছে। যারা সরাসরি ডাক্তারি সেবাটা নিতে পারছেনা তাদের জন্য আমরা কথাগুলো ফোনে শুনে যথাবিহিত ব্যবস্থাপত্র ও পরামর্শ দেয়ার চেষ্টা করব। 

তিনি বলেন, আমি মনে করি, মুঠো ফোনে চিকিৎসা সেবা দেয়া ঠিক না, তারপরও বৈশ্বিক এই দুর্যোগের সময়ে জনগনকে সেবা দেয়া যোক্তিক মনে করছি এবং আমুস সংগঠনের এই উদ্যোগকে সহযোগিতা করে নিজেকে দেশের সেবায় আরো নিয়োজিত করতে পেরে গর্ব বোধ করছি।

আমুস কেন্দ্রীয় কমিটির সহযোগিতা নিতে ০১৬১১-৭১৭৭২৫, ০১৯১১-৭১৭৭২৫ মুঠোফোনে যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়াও সারাদেশের বীর মুক্তিযোদ্ধা পরিবারসহ সকল নাগরিকবৃন্দ সেবা পেতে যোগাযোগ করতে পারে এইসব নাম্বারগুলোতে। এই সেবা প্রাথমিক সেবা হিসাবে গণ্য হবে। যেকোন অসুস্থ মানুষ এই সেবা পেতে শুধু মাত্র সমস্যার কথা বলে ডাক্তারদের সহায়তা নিতে পারবে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি