ঢাকা, সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯, || পৌষ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

ট্রাম্পের ক্যাসিনো কেন বন্ধ হলো?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩১ ১৯ সেপ্টেম্বর ২০১৯

এখন থেকে ২৯ বছর আগে ডোনাল্ড ট্রাম্প যখন তাজমহল ক্যাসিনো উদ্বোধন করেছিলেন, তখন তিনি বলেছিলেন, এটি হলো বিশ্বের অষ্টমাশ্চর্য। ভারতের মধ্যযুগীয় স্থাপত্য শিল্পের আদলে বড় গম্বুজ, মিনার ও পিলারের মাধ্যমে তৈরি ‘ডোনাল্ড ট্রাম্প তাজমহল’।

যে কারণে এর নাম রাখা হয় ভারতের প্রসিদ্ধ সমাধিসৌধ তাজমহলের নামে। সেই অষ্টমাশ্চর্য এখন দেউলিয়া প্রতিষ্ঠান হিসেবে আনুষ্ঠানিক ভাবে বন্ধ হয়েছে। তবে অনেকেই জানেন না এই প্রতিষ্ঠানটি বন্ধ হওয়ার মূল কারণ।

এক্যাসিনোর ট্রেড ইউনিয়ন কর্মীদের স্বাস্থ্যসেবা ও পেনশন সুবিধা নিয়ে চুক্তিতে পৌঁছাতে না পারায় তা বন্ধ করে দেওয়ার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। ট্রাম্পের বন্ধু কার্ল আইকান এটি বন্ধ করে দিচ্ছেন। ট্রাম্পের তাজমহল বন্ধ করে দেওয়ায় কাজ হারাবেন ৩ হাজার লোক। ২০১৪ সাল থেকে এ পর্যন্ত আটলান্টিক শহরে পাঁচটি ক্যাসিনো বন্ধ হয়েছে। ফলে ট্রাম্পের সব মিলিয়ে এ খাতের ১১ হাজার কর্মী কাজ হারিয়েছে ।

২০১৩ সালে জাতিসংঘের সাধারণ অধিবেশন শেষে ঢাকা থেকে যাওয়া সাংবাদিকদের একটি দল আমরা গিয়েছিলাম নায়াগ্রা ও আটলান্টিক সিটিতে। সে সময় ডেনাল ট্রাম্প নামে কাউকে আমি চিনতাম না। তবে ক্যাসিনোটির আভিযাত্য ছিলো চোখ ধাঁধানো। চিরতরে বন্ধ হয়ে গেল তাজমহলের দরজা। না, আগ্রার তাজমহল নয়, এতাজমহল আটলান্টিক সিটির।

সাংবাদিক বদরুল আলম নাবিল এর ফেইসবুক  লেখাটি থেকে নেওয়া।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি