ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৫ ১৪২৭

ডা. মিলনের মৃত্যু দিবসে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ২৭ নভেম্বর ২০২০

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বিএমএ’র যুগ্ম মহাসচিব ও জাসদ নেতা ডা. শামসুল আলম খান মিলন। ১৯৯০ সালের ২৭ নভেম্বর স্বৈরাচারি শাসনের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে সামরিক শাসনের বিরুদ্ধে মাথা উচু করা এক অদম্য শক্তির নাম। 

তারই রক্তে স্বৈরাচার বিরোধী আন্দোলন আরও উত্তাল হয়ে ওঠে। পরিণত হয় গণ অভ্যুত্থানে। সামরিক বাহিনী কারফিউ উপেক্ষা করা একজন গণতন্ত্রের ধারক। ঘাতকের বুলেটে প্রাণ হারানো অগ্রণী সৈনিক ডাক্তার মিলনের ৩০তম মৃত্যু দিবস আজ। 

দিনটি উপলক্ষে তার সহকর্মী, বন্ধু, সুভানুধায়ীরা ঢাকা মেডিকেল কলেজের অভ্যন্তরে ডাক্তার মিলনের স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচি পালন করছে। তার স্মৃতিস্তম্ভে শ্রদ্ধ জানিয়েছেন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ। 

রাজনীতিবিদ ও সহকর্মীরা জানান, ‘৩০ বছর পার হলেও ডাক্তার মিলন হত্যার বিচার এখনও হয়নি।  তার আত্মত্যাগ বাংলাদেশকে, গণতান্ত্রিক আন্দোলনকে ও গোট বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছে।’

শ্রদ্ধা জানাতে এসে বিএনপি নেতা আমানুল্লাহ আমান বলেন, ‘ডাক্তার মিলনে লক্ষ্য ও উদ্দেশ্যই ছিল স্বৈরাচারমুক্ত ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা। তার সেই স্বপ্ন আজ পর্যন্ত পূরণ হয়নি।’

এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি