ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯, || ভাদ্র ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ বাড়ল এক মাস 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৫ ১৩ আগস্ট ২০১৯ | আপডেট: ২০:৫১ ১৩ আগস্ট ২০১৯

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হিসেবে মো. আছাদুজ্জামান মিয়ার চাকরির মেয়াদ এক মাস বাড়িয়েছে সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে তার মেয়াদ শেষ হওয়ার দিন এক মঙ্গলবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৩ আগস্ট/১৯) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে এক মাসের জন্য এই চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।  

দীর্ঘ সময় দায়িত্ব পালনের পর আছাদুজ্জামানের চাকরির মেয়াদ শেষ হয়েছে ১৩ আগস্ট। এদিনই আনুষ্ঠানিক বিদায় নিয়ে অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল তার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম কে আগামী ১৪ আগস্ট ২০১৯ থেকে ১৩ সেপ্টেম্বর ২০১৯ তারিখ পর্যন্ত  অথবা যোগদানের তারিখ থেকে এক মাস (ত্রিশ দিন) মেয়াদে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর পুলিশ কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হয়েছে।
 
উল্লেখ্য, তিনি ২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপির কমিশনার হিসেবে যোগদান করেন। এই পদে দায়িত্ব থাকাকালেই তিনি ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। ডিএমপির ইতিহাসে তিনি দীর্ঘ সময় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি পুলিশকে জনসম্পৃক্ত করতে বেশকিছু উদ্যোগ গ্রহণ করেন। পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষা ও নাগরিক সুরক্ষায় নেওয়া তার উদ্যোগগুলোও প্রশংসিত হয়।

আছাদুজ্জামান মিয়া পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর রাজনৈতিক কর্মসূচির নামে দেশে টানা ৯২ দিন অগ্নি-সন্ত্রাস চালানো হয়, যা তিনি শক্ত হাতে দমন করেন তিনি। এছাড়া কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়ক চাই আন্দোলন ও ভ্যাট আন্দোলনের নামে নানা নাশকতাও তার নেতৃত্বে দমন করা হয়।

২০১৬ সালে গুলশানে জঙ্গি হামলার পর বিদেশিদের আস্থা ফেরাতে তিনি বিভিন্ন ধরনের কার্যক্রম চালান। এছাড়া জঙ্গি দমনেও শক্তভাবে অভিযান পরিচালনা করা হয়। নিরাপত্তার জন্য ঢাকার বিভিন্ন সড়ক সিসিটিভির আওতায় নেন।
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি