ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ঢাকার দুই সিটি নির্বাচন নিয়ে ফখরুলের সংশয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯ ২৫ ডিসেম্বর ২০১৯

ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সিটি নির্বাচন সুষ্ঠু হবে না জেনেও অংশ নিচ্ছি।

বুধবার রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে এমন মন্তব্য করেন তিনি।

কেন্দ্রীয় ছাত্রদলের আংশিক কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ঘোষিত আহ্বায়ক কমিটির নেতাদেরকে নিয়ে জিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ফখরুল।

ইভিএম এর মাধ্যমে নির্বাচনে ভোটগ্রহণ হবে-নির্বাচন কমিশনারের এই বক্তব্যে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ইভিএমকে আমরা প্রত্যাখান করেছি। ইভিএমে ভোট হলে জনগণের রায় প্রতিফলিত হবে না। সুতরাং এই নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা কম। বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে এখন পর্যন্ত কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি।

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সিটি নির্বাচনের বিষয়ে আমরা যখন ঘোষণা দেই, তখন পরিষ্কারভাবে বলেছি, বর্তমান নির্বাচন কমিশন ও সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু ও অবাধ হতে পারে না। আর সেই নির্বাচনে জনগণের যে রায়, সেই রায় প্রতিফলিত হয় না। তারপরও যেহেতু আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, সে কারণে আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি।

নতুন বছরে বিএনপির প্রত্যাশার বিষয়ে ফখরুল বলেন, নতুন বছরে প্রত্যাশা থাকে। আর নতুন বছরে আমরা মনে করি, এই বছরে জনগণ ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রের জন্য সংগ্রাম ও লড়াই করবে এবং অসত্য ও অসুন্দরকে পরাজিত করবে। আর সত্য, সুন্দর ও গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করবে এবং খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্রকে মুক্ত করবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে শপথ নিয়েছি, বাংলাদেশ যে গণতন্ত্রবিহীন অবস্থায় রয়েছে, সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা শপথ নিয়েছি। আমরা শপথ নিয়েছি, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে আনতে আমরা সংগ্রাম করবো। ঐক্য গড়ে তোলা হবে। আর সেই ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়ে বেগম জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করা হবে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে।

এ সময় বিএনপি নেতা আমান উল্লাল আমান, শামসুজ্জামান দুদু, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নাজিম উদ্দিন আলম, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামলসহ ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি