ঢাকা, বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯, || কার্তিক ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

তারেক-মিশুকের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২০ ১৩ আগস্ট ২০১৯

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ এবং এটিএন নিউজের তৎকালীন প্রধান নির্বাহী কর্মকর্তা, দেশবরেণ্য সাংবাদিক আশফাক মুনীরের (মিশুক মুনীর) অষ্টম মৃত্যুবার্ষিকী আজ। 

২০১১ সালের ১৩ আগস্ট দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন দেশের এ দুই কৃতিসন্তানসহ পাঁচজন। নিহত অপর তিনজন হলেন,তাদের বহনকারী মাইক্রোবাস চালক মোস্তাফিজুর রহমান, প্রোডাকশন সহকারী মোতাহার হোসেন ওয়াসিম ও জামাল হোসেন। 

সে দুর্ঘটনায় আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, শিল্পী ঢালী আল-মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলি এবং তারেক মাসুদের সহকারী মনীশ রফিক।

সেদিন তারেক মাসুদ তার সহধর্মিণী ক্যাথরিন মাসুদ, মিশুক মুনীরসহ নয় সদস্যের একটি দল ‘কাগজের ফুল’নামক একটি নতুন সিনেমার লোকেশন দেখতে মানিকগঞ্জে যান। সেখান থেকে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। 

পরে ২০১৭ সালে সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের মামলার রায়ে বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

বাংলা মায়ের এই দুই কৃতিসন্তান তারেক মাসুদ ও মিশুক মুনীরের মর্মান্তিক মৃত্যুর পর দেশজুড়ে সড়ক দুর্ঘটনার প্রতিবাদে যে আন্দোলন শুরু হয়েছিল তা এখনও চলমান রয়েছে। বেদনাদায়ক ওই ঘটনার পরও বহু মানুষের প্রাণ ঝরেছে সড়কে এবং প্রতিনিয়ত ঝরছে। তবুও সড়ক দুর্ঘটনার বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ জানিয়ে আসছে দেশের আপামর জনগণ। 

প্রাণঘাতি সড়ক দুর্ঘটনার প্রতিবাদে এ দেশের সাধারণ শিক্ষার্থীরাও রাজপথে সোচ্চার হয়েছে। সবাই আশাবাদী, এর পরিবর্তন একদিন হবেই।  এদিকে নিজ নিজ ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১২ সালে তাদের দু'জনকে একুশে পদকে (মরণোত্তর) ভূষিত করে সরকার। 

এনএস/কেআই

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি