ঢাকা, সোমবার   ১৯ অক্টোবর ২০২০, || কার্তিক ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

তিন বছরের শিশুকে উড়িয়ে নিল ঘুড়ি! (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৩ ১ সেপ্টেম্বর ২০২০

আকাশে ঘুড়ি উড়াতে গিয়ে এক ভয়ঙ্কর ঘটনা ঘটেছে। মাত্র তিন বছরের এক শিশুকে ঘুড়ির টানে আকাশে উড়তে দেখা গেছে। ঘুড়ির নাটাই ধরে থাকা শিশুটিকে উড়ে যাওয়ার দৃশ্যটি শুধু অবাক হয়ে দেখছিল উপস্থিত জনতা।

ঘটনাটি ঘটেছে তাইওয়ানে। দেশটির রাজধানী তাইপের দক্ষিণে হিনচু শহরের উপকূলবর্তী এলাকায় চলছিল আন্তর্জাতিক ঘুড়ি উৎসব। সেই উৎসবের বিশাল এক ঘুড়ির লেজের প্যাঁচে পড়লো ৩ বছরের এক শিশু এবং সঙ্গে সঙ্গে সেই ঘুড়ি একশ ফুট উঁচুতে উড়িয়ে নিলো ওই শিশুটিকে।

উপস্থিত জনতা সেই দৃশ্যটির ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগের মাধ্যমে ছেড়ে দেয়। পরে এই ভিডিওটি ব্যাপকহারে ছড়িয়ে পড়লে আলোড়ন সৃষ্টি হয়।

ওই ভিডিওতে দেখা গেছে, বেশ কয়েকজন লোক লম্বা লেজের কমলা রঙয়ের ঘুড়ি ওড়ানোর প্রস্তুতি নিচ্ছেন। আর ছেড়ে দিতেই প্রচণ্ড বাতাসে ঘুড়ি উড়ছিল। এই ঘুড়ির বিশাল লেজে জড়ানো এক শিশুকে উড়তে দেখা যায়। কীভাবে শিশুটি লেজের প্যাঁচে পড়লো তা জানা যায়নি।

একশ’ ফুট উঁচুতে শিশুটিকে উড়িয়ে নিয়ে যায় ঘুড়ি এবং সেই সঙ্গে ঘুরপাকও খেতে থাকে। ৩০ সেকেন্ডের মতো আকাশে উড়ছিল শিশুটি। সেই সময় শিশুটিকে চিৎকার দিতে শোনা গেছে।

তারপর ঘুড়ি নিচের দিকে নামতেই দর্শকরা শিশুটিকে ঘুড়ির লেজ থেকে আলাদা করে নেয়। এর পরপরই তার মা ও উৎসবের আয়োজকরা হাসপাতালে নিয়ে যায় তাকে। তবে শিশুটির জটিল কোন সমস্যা হয়নি, তার মুখে ও গলায় সামান্য চোট লাগে। প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছাড়া পায় শিশুটি।

এই ঘটনার পর ঘুড়ি উৎসব বন্ধ ঘোষণা করা হয়। হিনচু শহরের মেয়র লিন চিহ-চিয়েন ফেসবুক বার্তায় ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছেন, ‘এই ধরনের ঘটনা যাতে না ঘটে, সেই ব্যাপারটি আমরা পর্যালোচনা করবো। দায়ীদের জবাবদিহি করতে হবে। শহর কর্তৃপক্ষ এই ঘটনার শিকার হওয়া শিশু ও তার পরিবার এবং উপস্থিত দর্শকদের কাছে আন্তরিকভাবে ক্ষমা চাচ্ছে।’

উল্লেখ্য, ঘুড়ির কারণে এর আগেও বহু জায়গায় বিপজ্জনক ঘটনা ঘটেছে। গত বছর চীনের এক ব্যক্তির হাতের তিনটি আঙুল কেটে পড়ে যায় ঘুড়ির সুতার টানে। হঠাৎ বাতাসের গতি বেড়ে যাওয়ার কারণে, নিজের ঘুড়ি শক্ত করে ধরে রাখতে চেয়েছিলেন ওই ব্যক্তি।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি