ঢাকা, রবিবার   ২৩ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

ত্বক ও চুলের যত্নে নারিকেলের পানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৯ ২৯ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২২:৫০ ৩০ সেপ্টেম্বর ২০১৭

নারিকেলের তেল ও দুধের মতই নারিকেলের পানি ত্বক ও চুলের জন্য অত্যন্ত কার্যকরী। বর্তমান সময়ে চুলের যত্নে অনেকেই নারিকেলের পানি ব্যবহার করছে। তাই আপনিও ত্বক ও চুলের যত্নে নারিকেলের পানি ব্যবহার করতে পারেন। তা ব্যবহার করার কয়েকদিনের মধ্যেই আপনি এর ফলাফল দেখতে পাবেন। বর্তমানে কিছু কিছু বিউটি কেয়ারে নারিকেলের পানি ব্যবহার করা হচ্ছে। নারিকেলের পানিতে ওমেগা-৩ ফেটি এসিড, বিটামিন সি, এনজাইম, এমাইনো এসিড এবং ম্যাগনেসিয়াম ও পটাসিয়াম জাতীয় মিনারেল থাকে যা ত্বক ও চুলের যত্নে অত্যন্ত কার্যকরী।

নারিকেলের পানি কীভাবে ব্যবহার করবেন আসুন তা জেনে নেই।

ফেইস মাস্ক হিসেবে নারিকেলের পানি 

হলুদ ও চন্দন গুড়া এবং নারিকেলের পানি হচ্ছে ফেইস মাস্ক করার জন্য প্রয়োজনীয় উপাদান। এক টেবিল চামচ করে হলুদ ও চন্দনের গুড়া নিন এবং তিন থেকে পাঁচ টেবিল চামচ নারিকেলের পানি নিয়ে হলুদ ও চন্দনের গুড়ার সাথে মিক্স করুন। এই মিক্স করা উপাদানগুলো আপনার মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে তা ধুয়ে ফেলুন।

ফেইসওয়াস হিসেবে নারিকেলের পানি

ফেইস মাস্ক তৈরি করতে বেশ কয়েকটি উপাদান ব্যবহার হলেও ফেইসওয়াসের ক্ষেত্রে আপনি শুধু নারিকেলের পানি ব্যবহার করবেন। ঘুম থেকে উঠে এবং ঘুমাতে যাওয়ার সময় প্রতিদিন দু’বার নারিকেলের পানি দিয়ে মুখ ধুয়ে নিতে পারেন। সূত্র:বোল্ড স্কাই

এম/ডব্লিউএন

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি