ঢাকা, শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

দলের বৃহত্তর স্বার্থেই সংসদে যাওয়ার সিদ্ধান্ত : রুমিন ফারহানা

প্রকাশিত : ১৩:০৭ ২৪ মে ২০১৯

দলের বৃহত্তর স্বার্থেই সংসদে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানালেন বিএনপি থেকে সংরক্ষিত আসনে মনোনীত সংসদ সদস্য প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানা। বলেন, অস্বাভাবিক রাজনৈতিক পরিস্থিতিতে সিদ্ধান্তে পরিবর্তন এসেছে। তবে সংসদে যাওয়া ফলে বিএনপি বড় ধরনের কোন সুবিধা পাবে বলে মনে করছেন না বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।  

না যাওয়ার সিদ্ধান্ত বদলে হঠাৎ করেই সংসদে যাওয়ার সিদ্ধান্ত বিএনপির। সংসদে না যাওয়ার সিদ্ধান্ত যে ভুল ছিলো তা বিভিন্ন অনুষ্ঠানে স্বীকারও করে নিয়েছে বিএনপির শীর্ষ নেতৃত্ব।

শেষ পর্যন্ত সংরক্ষিত নারী আসনেও প্রার্থী চুড়ান্ত করেছে দলটি। গত ২০ মে একাদশ জাতীয় সংসদে বিএনপির জন্য নির্ধারিত একমাত্র সংরক্ষিত আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ব্যারিস্টার রুমীন ফারহানা। বগুড়া-৬ আসনে উপনির্বাচনেও প্রার্থী চুড়ান্ত করেছে দলটি।

সংরক্ষিত আসনে দল থেকে মনোনয়োন পাওয়া রুমিন ফারহানা বলেন, কথা বলার নূন্যতম সুযোগ কাজে লাগোতেই সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে সংসদে কথা বলার সুযোগ পাবার বিষয়ে সরকারের উপর আস্থা রাখতে পরছেন না এই তরুণ নেতা।

শপথ নেয়ার বিষয়ে ২০ দলের মধ্যে কোন বিভেদ হবে না। যেটুকু ভুল বোঝাবুঝি হয়েছে সময়ের সাথে সাথে তাও ঠিক হয়ে যাবে। তবে দলের অন্যতম নীতিনির্ধারক আমীর খসরু মনে করেন, শপথ নেয়াকে কেন্দ্র করে দলের মধ্যে মতভেদ থাকলেও তা আলোচনার মাধ্যেমেই সমাধান হবে।

বিএনপি সংসদে গেলেও সরকার বৈধতা পাবে না বলেও মনে করেন তারা।

বিস্তারিত দেখুন ভিডিওতে :

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি