ঢাকা, সোমবার   ৩০ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

দাঁত দিয়ে নখ কাটা ব্যক্তি কেমন হয় জানুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৩ ১৩ জানুয়ারি ২০২০

দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস অনেকের মধ্যেই আছে। উত্তেজনার পারদ যখনই মাত্রা ছাড়ায়, তখনই হাত নিজে থেকেই যেন উঠে আসে মুখের কাছে। দাঁত দিয়ে নখ কাটার এই নিরীহ অভ্যাসটি ব্যক্তি সম্পর্কে অনেক কিছু জানতে সাহায্য করে। 

এ বিষয়ে জ্যোতিষশাস্ত্র কী ব্যাখ্যা করছে এবার তা জেনে নেওয়া যাক...

* কোন ব্যক্তি অতিরিক্ত মানসিক চাপের মধ্যে থাকলে তাঁর অবচেতনেই তৈরি হয় দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস। এই অভ্যাস ওই ব্যক্তির মানসিক চাপ ও তা নিয়ন্ত্রণের ক্ষমতাকে নির্দেশ করে।

* জ্যোতিষশাস্ত্র মতে, সৃষ্টিশীল মানুষদের ক্ষেত্রে তাঁর অবচেতন মন বা কল্পনাশক্তি অধিক প্রাধান্য পায়। তাই সৃষ্টিশীল জাতক বা জাতিকাদের মধ্যেই দাঁত দিয়ে নখ কাটার প্রবণতা বেশি লক্ষ্য করা যায়।

* যে সকল জাতক বা জাতিকারা খুঁতখুঁতে স্বভাবের হয়ে থাকেন তাঁদের মধ্যে দাঁত দিয়ে নখ কাটার প্রবণতা বেশি লক্ষ্য করা যায়। এই সমস্ত জাতক বা জাতিকারা কাজের মধ্যে কোন খুঁত বা অসম্পূর্ণ কাজ একেবারেই পছন্দ করেন না।

* যাদের মধ্যে ধৈর্যের অভাব রয়েছে, যারা খুবই অস্তির মতি, যারা যে কোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেই দ্বিধাগ্রস্থ হয়ে পড়েন তাদের মধ্যেও দাঁত দিয়ে নখ কাটার প্রবণতা লক্ষ্য করা যায়। অনেক সময় কাজে একঘেঁয়েমি বোধ করার ফলেও দাঁত দিয়ে নখ কাটার অভ্যাস তৈরি হয়।

উল্লেখিত জ্যোতিষশাস্ত্রের ব্যাখ্যাগুলো অধিকাংশ ক্ষেত্রেই মনোবিজ্ঞানীদের ব্যাখ্যার সঙ্গে মিল রয়েছে।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি