ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশনের ভিন্ন রকম ঈদ উদযাপন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদাতা

প্রকাশিত : ১৯:২০ ২ আগস্ট ২০২০

‘শিক্ষা, ঐক্য, সততা জয় করব মানবতা’ স্লোগানকে ধারণ করে গড়ে ওঠা ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশনের উদ্যোগে কোরবানির গোশত বিতরণ করা হয়েছে। গরীব, অসহায়, যাদের কোরবানি করার সামর্থ্য নেই এমন ৪১টি পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ করে ফাউন্ডেশনটি।

২০২০ সালের ২০ জুন কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের শহীদ এটিএম জাফর আলমের জম্মস্থান ঐতিহ্যবাহী রুমখাঁ মাতবর পাড়া ও রুমখাঁ বাজার পাড়া গ্রামের সুশিক্ষিত একঝাঁক মানবতাবাদী তরুণের সমন্বয়ে ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। হত দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহী করা, শিক্ষার হার বৃদ্ধি, শিক্ষা ক্ষেত্রে সহায়তা, আর্থিক অভাবে ঝড়ে পড়া শিশুদের শিক্ষা দানে স্কুল প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে 'দুই টাকায় শিক্ষা' ফাউন্ডেশনটির অগ্রযাত্রা শুরু হয়। এমনকি দরিদ্র পরিবারকে মানবিক সহায়তাও প্রদান করে থাকে ফাউন্ডেশনটি।

খোঁজ নিয়ে জানা যায়, তহবিল গড়া হয় সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের আর্থিক সহায়তা নিয়ে। সদস্যরা প্রতিদিন দুই টাকা করে মাসে ৬০ টাকা হিসেবে প্রদান করে থাকেন। চাইলে এর চেয়েও বেশি দিতে পারবে। সেই তহবিলের টাকায় এবার কোরবানি করা হয় এবং ৪১টি অসহায় পরিবারের মাঝে গোশত বিতরণ করা হয়েছে।

কোরবানি করতে পারেনি এবং দারিদ্র পরিবারের খোঁজ করে তালিকা করা হয়। তারপর তালিকা ধরে গোশত বিতরণ করা হয়। তালিকাভুক্ত কেউ অনুপস্থিত থাকলে ফাউন্ডেশনের সদস্যরা তার বাড়িতে গিয়ে কোরবানির গোশত পৌঁছে দিয়েছেন।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা খাইরুল আমিন বলেন, আমরা প্রতিদিন নূন্যতম দুই টাকা করে সঞ্চয় করবো (দিতে চাইলে বেশিও নেয়া যাবে) এবং মাস শেষে প্রত্যেকের টাকাগুলো একত্রিত করে সমাজের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের কাছে শিক্ষা সামগ্রী প্রদান করবো। এভাবে মাসব্যাপী আমাদের ধারাবাহিক কার্যক্রম অব্যাহত থাকবে। 

তিনি আরও বলেন, ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশনের সদস্য হয়ে এর সহযোগিতা করে যাবেন। সবার সহযোগিতা, উৎসাহ, অনুপ্রেরণা এবং আন্তরিক দোয়া এই কাজের গতিকে আরও তরান্বিত করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি