ঢাকা, ২০১৯-০৫-২৫ ৯:১৯:১১, শনিবার

Ekushey Television Ltd.

দুয়েক দিনের মধ্যে আসছে ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:২৮ পিএম, ২৩ এপ্রিল ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৭:৩০ পিএম, ২৩ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

চূড়ান্ত করা হয়েছে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি। নানা জল্পনা-কল্পনা ও বির্তকের অবসান ঘটিয়ে কমিটি তৈরি করেছে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী। ছাত্রলীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে সাবেক নেতাদের মধ্যে থাকা ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে এ কমিটি চূড়ান্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছে ছাত্রলীগের সাবেক ও বর্তমান পদপ্রত্যাশি একাধিক নেতা।

সূত্রে জানা গেছে, ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে সাবেক কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে সমন্বয় করার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘদিন ধরে সাবেক নেতাদের সঙ্গে সমন্বয় না হওয়া ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে বিলম্ব হয়। ছাত্রলীগের সাম্প্রতিক কর্মকাণ্ড ও পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ( প্রধানমন্ত্রী) গত ১৮ এপ্রিল ৭ দিনের মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে কেন্দ্রীয় নেতাদের তাগিদ দেন।

ছাত্রলীগের কমিটি গঠনে আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের ৪ নেতা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং ছাত্রলীগের বিদায়ী কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের সঙ্গে কয়েক দফা বৈঠক করার পর এ সমঝোতা ও সমন্বয় হয়।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, সকলের সঙ্গে পরামর্শ করেই আমরা কমিটি প্রস্তুত করেছি। তারপরও বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ব্রুনাই থেকে সফর শেষে দেশে ফিরে সময় দিলেই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান। তিনি বলেন, পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শেষের দিকে। আশা করি প্রধানমন্ত্রী ব্রুনাই থেকে দেশে এসে সময় দিলেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারব।

এসি

 



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি