ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

ধান কাটা ও মাড়াইয়ে সহায়তা করবে কৃষকলীগ ও স্বেচ্ছাসেবক লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫১ ২১ এপ্রিল ২০২০ | আপডেট: ১৮:৩১ ২১ এপ্রিল ২০২০

কৃষকদের ধান কাটা ও মাড়াই কাজে সহায়তা করার জন্য আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। 

সোমবার (২০ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতা কর্মীদের প্রতি এ আহ্বান জানিয়ে তিনি একটি স্ট্যাটাস দেন। সেখানে স্বাস্থ্য বিধি মেনে কৃষকদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। 

তিনি বলেন, বৈশ্বিক মহামারী কোভিড -১৯ পরিস্থিতিতে আপনারা স্ব স্ব এলাকায় অসহায় নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন যা ইতিমধ্যেই আমরা অবগত হয়েছি, সে জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। করোনা ভাইরাসের বিস্তার রোধে, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা প্রতিনিয়ত বিভিন্ন জেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্দেশনা দিচ্ছেন ও প্রয়োজনীয় সর্বপ্রকার পদক্ষেপ গ্রহণ করছেন। আপনারা অবশ্যই নিয়মিত টেলিভিশনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনামূলক বক্তব্য শুনবেন এবং সে মোতাবেক জনসাধারণকে সচেতন করবেন ।

তিনি আরো বলেন, আপনারা নিশ্চয়ই লক্ষ্য করেছেন করোনা পরিস্থিতির কারণে হাওর অঞ্চলসহ অন্যান্য অঞ্চলের আগাম বোরো ধান কাটা নিয়ে কৃষি শ্রমিক সংকটে পড়েছে কৃষকেরা। এমতাবস্থায় কৃষকেরা যথাসময়ে ধান কাটতে না পারলে ধান উৎপাদনে জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে ব্যর্থ হতে পারে বিধায় প্রিয় নেতাকর্মী ভাইদের স্বাস্থ্য বিধি মেনে মেহনতি কৃষক ভাইদের ধান কাটতে ও মাড়াই করতে সহায়তা করার জন্য বিশেষভাবে আহ্বান জানাচ্ছি।

এ সময়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেয়া নানা পদক্ষেপ তুলে ধরে তিনি বলেন, অ্যাম্বুলেন্স এর মাধ্যমে করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য দিন-রাত ২৪ ঘন্টা সেবা দিতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এর মধ্য একটি লাশবাহী অ্যাম্বুলেন্সও সেবায় নিয়োজিত আছে। এছাড়াও জনসাধারণ এবং আপনাদের স্বাস্থ্য সেবায় টেলি হেলথ সেন্টারের হটলাইনে “0961199977 ”  সেবা চালু রয়েছে।

তিনি যোগ করেন, প্রিয় সহযোদ্ধা ভাই ও বোনেরা, আমরা বীরের জাতি, মহান মুক্তিযুদ্ধে আমরা অসীম সাহসের সাথে শত্রুর মোকাবেলা করেছি। একই ভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বে করোনা ভাইরাসের বিরুদ্ধে আমরা জয়ী হব। ইনশাআল্লাহ্ আর এইজন্য সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলুন ও পরিবারের সকল সদস্যকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহিত করুন।

এদিকে কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশ কৃষকলীগের পক্ষ থেকেও আহ্বান জানানো হয়েছে। সংগঠনটি এই বরো মৌসুমে কৃষকের ধান কাটা সহযোগিতায় অঞ্চলভিত্তিক হট লাইন চালু করেছে। যে কেউ এসব নাম্বারে যোগাযোগ করে সহযোগিতা নিতে পারে। 

সারাদেশে কৃষকের জন্য কৃষক লীগের হটলাইন নাম্বার

সারাদেশে কৃষকের জন্য কৃষক লীগের হটলাইন নাম্বার

জোন গুলো হচ্ছে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর, ময়মনসিংহ, কুমিল্লা ও ফরিদপুর। প্রতিটি জোনে আছেন দায়িত্বপ্রাপ্ত এক বা একাধিক কেন্দ্রীয় নেতা এবং সংশ্লিষ্ট জেলাগুলোর কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। সার্বিক কার্যক্রম সমন্বয় ও যোগাযোগের জন্য দেওয়া আছে কৃষকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মোবাইল নম্বর, যাতে যে কেউ চাইলে সরাসরি কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করতে পারবেন। কৃষকলীগের কেন্দ্রীয় নির্দেশনায় কাজ করবে দশটি জোন এবং জোনের নির্দেশনায় কাজ করবে জেলা কমিটি। জেলা কমিটিতে কৃষকের ধান কাটা ও সহায়তার জন্য ১০০ জনের স্ট্রাইকিং ফোর্স রয়েছে।

সারাদেশে কৃষকের জন্য কৃষক লীগের হটলাইন নাম্বার গুলো হল – সিলেট অঞ্চল -০১৭১১ ৩৩১০৭২, কুমিল্লা অঞ্চল-০১৭৩২ ১৭০৫৫৫, চট্টগ্রাম অঞ্চল- ০১৭১১ ১৪০২১৬, রংপুর অঞ্চল- ০১৭১১ ২৬১৮৩৩, বরিশাল অঞ্চল- ০১৭১১ ৪৪২২১৩, ফরিদপুর অঞ্চল- ০১৭১২ ০৯২৭৫৬, রাজশাহী অঞ্চল- ০১৭১৪ ২২০৫৬৩, ঢাকা অঞ্চল- ০১৭১১ ৩২৯০৪৪, খুলনা অঞ্চল- ০১৭১৬ ৭১৬২০১, ময়মনসিংহ অঞ্চল- ০১৭১৬ ৬৭০৭৭০।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি