ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

নানাগুণে জলপাই তেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬ ১৪ জুলাই ২০১৭ | আপডেট: ১৯:৪৩ ১৫ জুলাই ২০১৭

ভারতীয় উপমহাদেশে জলপাই তেল সালাদ হিসেবে বিভিন্ন খাবার তৈরিতে বিশেষ উপায়ে ব্যবহার করা হয়। খাওয়া ছাড়াও এই তেলের এমন কিছু গুণ আছে যা আপনার ত্বক ও রুপের বিশেষ যত্ন নিতে সক্ষম। জলপাই তেল শুধু শরীর সুস্থ রাখতেই সাহায্য করে না। এ তেল হাড়ের ক্ষয় রোধ করতেও কাজ করে।

আসুন জেনে নেই জলপাই তেলের অসাধারণ কিছু গুণের কথা-

কোমল ত্বক 

ত্বকের জন্য মানুষ কত কিছু ব্যবহার করে থাকে। আপনার হাত কনুই আর ত্বক কোমল আর মসৃণ রাখতে চাইলে খুব ভালোভাবে অলিভ ওয়েল ম্যাসাজ করেও বেশ উপকার পাওয়া যায়। আবার ওয়াক্সিং করার পর আপনার হাত ও পায়ের কোমলীয়তা বজায় রাখার জন্য জলপাই তেল দিয়ে  হাত ও পা ভালোভাবে ম্যাসেজ করে নিতে পারেন।

চুল সেট করে

আপনি পার্লারে চুল সেট করেছেন, সেই সেট করা চুল খোলাতে বেশ ঝামেলায় পড়েছেন। আপনার সেই ঝামেলা সহজেই দূর করবে জলপাই তেল। সেট করা চুলের উপর অলিভ ওয়েল দিয়ে ৫ মিনিট রেখে তারপর ধীরে ধীরে চিরুনী দিয়ে খুলে ফেলুন। এতে চুল নষ্ট হবার ভয় থাকবে না।

শিশুদের সেরা ম্যাসাজ

ঐতিহ্যগতভাবে শিশুদের জন্য সেরা ম্যাসাজ তেল হিসেবে জলপাই তেলের ব্যবহার হয়ে আসছে। শিশুদের জন্য জলপাই তেলের ম্যাসেজ খুবই উপকারী। 

সেভিং ক্রীমের বিকল্প

সেভিং ক্রীমের বিকল্প হিসেবেও এটি ব্যবহার করা যায়। যদি বাড়িতে কোনো সেভিং ক্রীম না থাকে তবে সামান্য অলিভ ওয়েল ব্যবহার করেও আপনি মসৃণ আর কোমল ত্বক পেতে পারেন।

ব্যাগের চেইন খুলতে

যদি কখনো ব্যাগ বা প্যান্টের চেইন শক্ত হয়ে যায় আটকাতে সমস্যা হয় সে ক্ষেত্রে সামান্য অলিভ ওয়েল দিয়ে তারপর চেইন টানলেই তা ঠিকভাবে কাজ করবে।

ঝলমলে চুল পেতে

ঝলমলে আর প্রাণবন্ত চুল পেতে চাই কন্ডিশনার? কন্ডিশনারের বিকল্প হিসেবে ঘরে বসে খুব সহজেই আপিন ব্যবহার করতে পারেন এটি। প্রথমেই চুলে অলিভওয়েল দিয়ে ১৫ মিনিট ম্যাসাজ করুন তারপর একটি গরম তোয়ালে দিয়ে ১৫ মিনিট ঢেকে রেখে ভালোভাবে ধুয়ে ফেলুন।

আর/ডব্লিউএন


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি