ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

পরিবর্তনের আভাসে কাল শ্রমিক লীগের সম্মেলন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫১ ৮ নভেম্বর ২০১৯

দীর্ঘ সাত বছর পর পরিবর্তনের আভাস দিয়ে আগামীকাল শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন শ্রমিক লীগের জাতীয় সম্মেলন। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সকাল ১১টায় শুরু হবে এ সম্মেলন। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সম্মেলনকে ঘিরে নেয়া হয়েছে সবধরণের প্রস্তুতি। সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল সম্মেলনমঞ্চ ও প্যান্ডেল নির্মাণ ছাড়াও সম্মেলনস্থল ও আশপাশের সড়কগুলোকে বর্ণাঢ্য সাজে সাজিয়ে তোলা হয়েছে। বিকেল ৩টায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে সংগঠনের নতুন নেতৃত্ব নির্বাচন ও ঘোষণা করা হবে।

জানা যায়, শ্রমিক লীগে স্বচ্ছ ভাবমূর্তির দক্ষ নেতৃত্ব চাচ্ছে আওয়ামী লীগের হাইকমান্ড। তাই শীর্ষ দুই পদেই পরিবর্তন আসতে পারে। এছাড়া বাদ পড়তে যাচ্ছেন টেন্ডার ও চাঁদাবাজি এবং ক্যাসিনো পরিচালনার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িতরা।

এদিকে, সম্মেলন সামনে রেখে মাঠে নেমেছেন পদপ্রত্যাশীরা। শ্রমিক লীগের শীর্ষ পদে আলোচনায় রয়েছেন শ্রমিক লীগের বর্তমান কমিটির কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু, সহ-সভাপতি হাবিবুর রহমান আকন্দ, সহ-সভাপতি মো. জহিরুল ইসলাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির, বর্তমান সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব মোল্লা।

সম্মেলনে কেন্দ্রীয় কমিটিসহ সারাদেশে সংগঠনটির ৭৮টি সাংগঠনিক জেলা থেকে ৮ হাজার কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেটস সম্মেলনে যোগ দেবেন। 

১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠিত সংগঠনটির সবশেষ ২০১২ সালের ১৯ জুলাই সম্মেলন হয়েছিল। দুই বছর মেয়াদী কমিটি হলেও, নানা জটিলতায় বর্তমান কমিটির মেয়াদ ৭ বছরেরও বেশি সময় পার করছে। ফলে দীর্ঘদিন পর সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস বইছে।

এআই/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি