ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

ফুল হাতে স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২০ ১৬ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৫:২১ ১৬ ডিসেম্বর ২০১৮

সকাল হতে না হতেই একাত্তরের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা-ভালোবাসার ফুলে ভরে ওঠে সাভার জাতীয় স্মৃতিসৌধের বেদী। ভোর থেকেই ফুল হাতে বিভিন্ন শ্রেণী পেশার লাখো মানুষের ঢল নামে স্মৃতিসৌধে। তারা শ্রদ্ধা জানায় একাত্তরের বীর শহীদদের প্রতি।

রোববার (১৬ ডিসেম্বর) ছিলো বিজয়ের ৪৭ বছর। বিজয় দিবসটির কর্মসূচি শুরু হয় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে। তারা শ্রদ্ধা জানিয়ে চলে যাওয়ার পর স্মৃতিসৌধ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

এরপর ধর্ম, বর্ণ নির্বিশেষে সব বয়সী ও শ্রেণি-পেশার মানুষ স্মৃতিসৌধের শহীদ বেদীতে ফুল দিতে জড়ো হয়। পাশাপাশি শহীদদের প্রতি জানাতে কূটনৈতিক, রাজনৈতিক, শিল্পী-বুদ্ধিজীবী, মুক্তিযোদ্ধা, পেশাজীবী, শ্রমিক, শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত শ্রদ্ধার পুষ্পাঞ্জলিতে ফুলে ফুলে ভরে ওঠে স্মৃতিসৌধের বেদী।

পুরান ঢাকার তাঁতী বাজার থেকে স্মৃতিসৌধে আসা আশফাকুর রহমান আকাশ বলেন, আজ বিজয় দিবস তাই শহীদদের শ্রদ্ধা জানাতে ছুটে এসেছি এখানে। হৃদয়ের নিংড়ানো ভালোবাসা দিয়ে শ্রদ্ধা জানাচ্ছি বীর শহীদদের প্রতি। তাদের কারণেই আমরা স্বাধীন দেশ পেয়েছি। শহীদদেরা মরে না, তারা লুকিয়ে আছেন ভাষায়, বাঙালির হৃদয়ে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি