ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর শেখ আব্দুল আজিজ আর নেই

প্রকাশিত : ০৮:৪৭ ৯ এপ্রিল ২০১৯ | আপডেট: ০৯:২০ ৯ এপ্রিল ২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ আব্দুল আজিজ আর নেই।

গতকাল সোমবার সন্ধ্যায় ৯৯ বছর বয়সে তিনি রাজধানীর গুলশানের বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তিনি দুই ছেলেমেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজ মঙ্গলবার বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার তেলিগাতী গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

শেখ আব্দুল আজিজের গ্রামের বাড়ি মোরেলগঞ্জের দৈবজ্ঞহাটী গ্রামে। খুলনা শহরে ভাড়া বাসায় থেকে সেখানকার আদালতে আইনজীবী হিসেবে প্র্যাকটিস করতেন তিনি। ১৯৭২ সালের পর সপরিবারে ঢাকায় চলে আসেন। শেখ আব্দুল আজিজ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য এবং দলটির সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য। খুলনা জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতিও তিনি। বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সাবেক এই এমপি বঙ্গবন্ধুর মন্ত্রিসভায় কৃষিমন্ত্রী ছিলেন। পরে বিভিন্ন সময়ে তিনি যোগাযোগ, তথ্য, কৃষি এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।

শেখ আব্দুল আজিজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এক শোক বিবৃতিতে তিনি বলেন, শেখ আব্দুল আজিজের মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক রাজনৈতিক ব্যক্তিত্বকে হারাল। আওয়ামী লীগ হারাল দীর্ঘদিনের একজন আদর্শবান ও নিবেদিতপ্রাণ নেতাকে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। প্রয়াত ব্যক্তির রুহের মাগফিরাত কামনার পাশাপাশি শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী।
একই বিবৃতিতে আব্দুল আজিজের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি