ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিনে সুবিধাবঞ্চিত শিশুদের মেট্রোরেল ভ্রমণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১১, ১৭ মার্চ ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেট্রোরেলে আনন্দভ্রমণের আয়োজন করা হয়।

আজ শুক্রবার বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুদের রাজধানীর আগারগাঁও থেকে উত্তরা স্টেশন (দিয়াবাড়ি) পর্যন্ত মেট্রোরেলে ভ্রমণ করানো হয়।

আবার সেখান থেকে আগারগাঁওয়ে ফিরে আসে তারা। সকাল সাড়ে ৯টায় দুটি ছাদখোলা বাসে তেজগাঁও ও মিরপুরের দুটি এতিমখানা থেকে ৭০ জন শিশুকে নিয়ে আসা হয় আগারগাঁও স্টেশনে। এরপর ১০টায় এই স্টেশন থেকে শিশুদের নিয়ে উত্তরার দিয়াবাড়ি স্টেশনের উদ্দেশে ছেড়ে যায় মে্েট্রাট্রেন।

দিয়াবাড়ি স্টেশনে পৌঁছে সেখানে মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্রের ভিডিও রুমে কেক কেটে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন করে শিশুরা। সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠত হয়।

সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার এবং বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম বক্তব্য রাখেন।

আলোচনা সভায় নিলীমা আক্তার বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য আমাদের আজকের এই আনন্দ আয়োজন। এই শিশুদের জন্য বাংলাদেশের প্রথম আমাদের স্বপ্নের মেট্রোরেলের অভিজ্ঞতা নেওয়ার সুযোগটি করে দিতেই এ আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, প্রায় ৭০ জন শিশু আনন্দযাত্রায় শামিল হয়েছে। ঢাকার আরও কয়েকটি দর্শনীয় স্থান পরিদর্শন করে শিশুরা আবার তাদের ঘরে ফিরে যাবে।

মেট্রোরেলে করে আগারগাঁওয়ে ফিরে শিশুদের ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে নিয়ে যাওয়া হয়।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি