ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

বড় সিদ্ধান্ত নেওয়ার আগে যে খাবার খেতে ভুলবেন না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৫ ২৯ জানুয়ারি ২০২০

দীর্ঘ সময় না খেয়ে থাকলে মানুষ শুধু খিটখিটে হয়ে যাই না, সহজে মেজাজও হারিয়ে ফেলে। গবেষণা জানা গেছে, খালি পেটে কোন সিদ্ধান্ত নিলে তা ভুল হয়ে যায় বেশিরভাগ সময়। তাই যে কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই ভালো করে খাওয়া-দাওয়া করুন।

ব্যক্তিগত জীবন বা কেরিয়ারের ক্ষেত্রে কোন বড় সিদ্ধান্ত নেওয়ার আগে অনেকক্ষণ না খেয়ে থাকবেন না। কেননা বড় ধরনের সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা টেনশনে ভুগি। আর টেনশনে থাকলে স্বাভাবিক খাওয়া-দাওয়ার ইচ্ছা অনেকেরই চলে যায়। এটা কিন্তু স্বাস্থ্য ও মস্তিষ্কের জন্য মোটেও ভালো কথা নয়। একাধিক গবেষণায় দেখা গেছে খালি পেটে থাকলে মানুষ অধিকাংশ ক্ষেত্রেই ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলে।

এখন কথা হচ্ছে বড় সিদ্ধান্ত নেওয়ার আগে কী খাবেন? অতিরিক্ত কিছু খাবেন না। আগে দেখে নিন শেষ কখন খেয়েছেন, আরও একবার খাওয়ার সময় আপনার হয়ে গিয়েছে কিনা। খাওয়ার সময় হয়ে গেলে স্বাভাবিক খাওয়া দাওয়া করুন। আর অ্যামিনো অ্যাসিড সমৃদ্ধ খাবার খেলে মন শান্ত করে সিদ্ধান্ত নিতে সুবিধা হয়। রেড মিট, চিকেন স্যুপ, চকোলেট, বাদাম, কলায় অ্যামিনো অ্যাসিড রয়েছে প্রচুর পরিমাণ। তাই আপনার জন্য যেটা সুবিধা, এর মধ্য থেকে সেটি বাছাই করতে পারেন।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি