ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০, || শ্রাবণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

বিএনপি অভ্যাসগতভাবে রিপোর্ট নিয়ে সন্দেহ করছে: আনিসুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৪ ১২ ডিসেম্বর ২০১৯

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি তাদের স্বার্থের বিরুদ্ধে যায় এমন যে কোন কিছুতেই সন্দেহ করতে অভ্যস্ত এবং এ জন্যই তারা তাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবস্থা নিয়ে বিএসএমএমইউ মেডিকেল বোর্ডের রিপোর্টের বিরোধিতা করছে।

তিনি বলেন, যখনই কোন কিছু তাদের স্বার্থের বিরুদ্ধে যায়, অভ্যাসগত ভাবে তারা সেটাকে ঠিক নয় বলে। যতটুকু আমি জানি ছয় জন চিকিৎসক খালেদা জিয়াকে পরীক্ষা করেছেন এবং প্রতিবেদন তৈরি করে উচ্চ আদালতে জমা দিয়েছেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সর্বোচ্চ আদালত খালেদা জিয়ার জামিনের আবেদন খারিজ করে দেওয়ার পর মন্ত্রণালয়ে তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং-এ আনিসুল হক বলেন, বিএনপি নেতৃবৃন্দ রিপোর্ট নিয়ে সন্দেহ প্রকাশ করতে পারেন, কিন্তু আমি না।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের সর্বোচ্চ আদালত বেঞ্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের জমা দেওয়া সাবেক প্রধানমন্ত্রীর মেডিকেল রিপোর্টে মধ্য দিয়ে আজ এই আদেশ দেন। আপিল বিভাগ বলে, আবেদনটি পর্যবেক্ষণ করে খারিজ করা হলো।

সর্বোচ্চ আদালত বিএসএমএমইউ কর্তৃপক্ষকে খালেদা জিয়ার সম্মতিতে মেডিকেল বোর্ডে সুপারিশ অনুসারে তার দ্রুত ‘উন্নত চিকিৎসা’ প্রদান করতে বলেছে।

আইনমন্ত্রী ব্রিফিং এ বলেন, রিপোর্টের ভিত্তিতে সর্বোচ্চ আদালত একটি সিদ্ধান্তে পৌঁছেছেন যে বেগম খালেদা জিয়ার বর্তমান অবস্থায় তাকে অন্য কোথাও চিকিৎসার জন্য জামিনের অনুমতি দেওয়ার দরকার নেই, তিনি যে চিকিৎসা বিএসএমএমইউতে পাচ্ছেন তা যথেষ্ট।

আমরা যেমন আইনের শাসনে বিশ্বাস করি, খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট বিবেচনা করে ছয় বিচারপতি সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তে পৌঁছেছেন বলে সর্বোচ্চ আদালতের সিদ্ধান্ত মানতে হবে।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি