ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

বিএনপি এখন পথহারা-দিশেহারা: ওবায়দুল কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৪ ১০ ডিসেম্বর ২০১৯

খুলনা সার্কিট হাউজ মাঠে ওবায়দুল কাদের

খুলনা সার্কিট হাউজ মাঠে ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন- দুর্নীতিবাজ-খুনি-সন্ত্রাসীদের দলে ভেড়াবেন না, আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই। একইসঙ্গে বিএনপিকে নিয়ে তিনি বলেন, তারা এখন পথহারা পথিকের মতো দিশেহারা। তাদের রাজনীতি ভুলের চোরাবালিতে আটকে গেছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে খুলনা সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত মহানগর ও জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মঞ্চ যত বাড়ছে, নেতাও তত বাড়ছে। নেতা যত বাড়ছে, কর্মী তত কমছে। এখন পোস্টার-ব্যানার লাগাতে কর্মী খুঁজে পাওয়া যায় না। টোকাই দিয়ে ভাড়া করা লোক দিয়ে পোস্টার লাগাতে হয়। কর্মীরা এখন নেতা, কে লাগাবে পোস্টার?

তিনি বলেন, ছবি টাঙিয়ে, বিলবোর্ড প্রদর্শন করে নেতা হওয়া যায় না। নেতা হতে হলে নেতৃত্বের যোগ্যতা, কর্মীদের ভালবাসা অর্জন করতে হবে। নেতাদের উদ্দেশ্য করে বলেন, ঘরের মধ্যে ঘর করবেন না। মশারির মধ্যে মশারি খাটাবেন না। 

সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের অনেক কর্মীর কোনও পরিচয় নেই। ঘরে গিয়ে তারা কিছু বলতে পারে না। এসব কর্মীদের মূল্যায়ন করুন। কর্মীরা বাঁচলে আওয়ামী লীগ বাঁচবে। দুঃসময়ের কর্মীদের বাদ দিয়ে সুবিধাবাদীদের নেতা বানাবেন, কিন্তু সময় এলে এসব সুবিধাবাদীরা থাকবে না। দুঃসময় এলে বসন্তের কোকিলরা হারিয়ে যাবে।

এসময় শুদ্ধি অভিযানকে শেখ হাসিনার ডাইরেক্ট অ্যাকশন মন্তব্য করে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, খুলনায় কেউ গ্রেপ্তার হচ্ছে না বলে ভাববেন না তিনি (প্রধানমন্ত্রী) কিছু জানেন না। তিনি সব কিছু জানেন। চাঁদাবাজ, টেন্ডারবাজ, মাদক ব্যবসায়ী, দুর্নীতিবাজ, সন্ত্রাসীরা সাবধান। কখন কে ধরা পড়বে বলা মুশকিল। আপনারা সতর্ক হয়ে যান। ভালো হয়ে যান।

বিএনপিকে নিয়ে বিচলিত না হতে নেতাকর্মীদের আশ্বস্ত করে তিনি বলেন, বিএনপি এখন পথহারা পথিকের মতো দিশেহারা। বিএনপির রাজনীতি ভুলের চোরাবালিতে আটকে গেছে। একে একে উইকেট পড়ছে। ইতিমধ্যে দু’টি উইকেট পড়েছে, আরও উইকেট পড়ার অপেক্ষায়। 

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলামের মুখে দুর্নীতিবিরোধী কথা ভূতের মুখে রাম নাম নেয়ার সমান। ক্ষমতায় থাকাকালে তারা পাঁচবার দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে। সে সময়ে হাওয়া ভবন ছিল দুর্নীতি ভবন, মানুষ বলে খাওয়া ভবন। ইতিমধ্যে তাদের দুই উইকেট পড়ে গেছে। আরও উইকেট পড়ার অপেক্ষায়।

এনএস/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি