ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

বিএনপি কার্যালয় অবরুদ্ধ করলেন ছাত্রদলের বহিষ্কৃতরা

প্রকাশিত : ১৪:১৩ ২৪ জুন ২০১৯ | আপডেট: ১৫:২৬ ২৪ জুন ২০১৯

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করেছেন ছাত্রদলের বহিষ্কৃত নেতারা। বহিষ্কৃত নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার এবং সংগঠনের সদস্যপদের জন্য বসয়সীমা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

সোমবার সকালে কাকরাইলের স্কাউট ভবনের সামনে থেকে বহিষ্কৃত ছাত্রদল নেতাদের নেতৃত্বে একটি মিছিল নয়া পল্টনের কার্যালয়ের সামনে আসে।

‘অবৈধ প্রেস রিলিজ মানি না, মানব না’, ‘সিন্ডিকেটের দালালদের আস্তানা ভেঙে দাও, গুড়িয়ে দাও’, ‘হৈ হৈ রৈ রৈ, দালালেরা গেল কই’ ইত্যাদি স্লোগান দিতে কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করেণ তারা। এ সময় তারা বিএনপি প্রধান খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত প্রধান তারেক রহমানের পক্ষে স্লোগান দেন।

এদিকে গতকাল রোববার নতুন নেতৃত্ব নির্বাচনে কাউন্সিলের তারিখ ঘোষণা করে ছাত্রদল কাউন্সিল-২০১৯ এর নির্বাচন পরিচালনা কমিটি।

অন্যদিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছাত্রদলের ১২ নেতাকে প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে রোববার বহিষ্কার করেছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্র দলের সাধারণ সম্পাদক বাশার সিদ্দিকি, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহিরউদ্দিন তুহিন, ছাত্র দলের ভেঙে দেওয়া কমিটির সহসভাপতি এজমল হোসেন পাইলট, ইকতিয়ার কবির, জয়দেব জয়, মামুন বিল্লাহ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বায়েজিদ আরেফিন, সাবেক সহ সাধারণ সম্পাদক দবির উদ্দিন তুষার, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকত, আব্দুল মালেক ও সাবেক কমিটির সদস্য আজীম পাটোয়ারি।

উল্লেখ্য, গেল ৩ জুন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয় বিএনপি। এরপর আগামী ৪৫ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে প্রত্যক্ষ ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার সিদ্ধান্ত হয়। সর্বশেষ ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছিল ২০১৪ সালের ১৪ অক্টোবর। ওই কমিটিতে সভাপতি হিসেবে রাজীব আহসান ও সাধারণ সম্পাদক হিসেবে আকরামুল হাসানকে নির্বাচিত করা হয়। রাজীব-আকরামের নেতৃত্বে ১৫৩ সদস্যের আংশিক কমিটি গঠন করা পর দীর্ঘদিন পরে এই কমিটি পূর্ণাঙ্গ করা হয়, যাতে ৭৩৬ জনকে পদ দেওয়া হয়েছিল।

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি