ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

বিএনপি থেকে আরেক কেন্দ্রীয় নেতার পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৫ ২৮ জানুয়ারি ২০২০

দল থেকে পদত্যাগ করা একটা সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে বিএনপির। কয়েক বছর ধরেই এই পদত্যাগের ধারাবাহিকতা চলছে। এবার বিএনপি থেকে পদত্যাগ করেছেন দলটির কোষাধ্যক্ষ ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা। দলের প্রাথমিক সদস্যপদ প্রত্যাহারের পাশাপাশি রাজনীতি থেকেও অবসরে যাচ্ছেন তিনি।

গত ২২ জানুয়ারি দলের সব পদ ও দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর একটি পদত্যাগপত্র জমা দেন তিনি। সেখানে সিনহা উল্লেখ করেন, গত কয়েক বছরে আমার ব্যবসায়িক ব্যস্ততা বাড়ার পাশাপাশি শারীরিক নানা সমস্যা দেখা দিয়েছে।

তাই আমার রাজনৈতিক কোনো কর্মকাণ্ডে অংশগ্রহণ করা সম্ভব নয়। সেহেতু আমি রাজনীতি থেকে সম্পূর্ণরূপে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। 

তার ব্যক্তিগত সহকারী মুন্না জানান, সিনহা বর্তমানে সিঙ্গাপুরে একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 

মিজানুর রহমান সিনহা ১৯৯৬ ও ২০০১ সালে মুন্সীগঞ্জ-২ আসন থেকে বিএনপি দলীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরে জোট সরকারের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি। দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা বিএনপি থেকে এর আগেও বেশ কয়েকজন সিনিয়র নেতা পদত্যাগ করেন।

গত বছরের ৫ নভেম্বর বিএনপি থেকে পদত্যাগ করেন দলটির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান। ২০১৫ সালের ২৯ অক্টোবর বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী দল থেকে পদত্যাগ করেন।

আর কেন্দ্রীয় কমিটি ঘোষণার পরপরই ২০১৬ সালের ৬ আগস্ট বিএনপি থেকে পদত্যাগ করেন আরেক ভাইস চেয়ারম্যান মোসাদ্দেক আলী ফালু। এ ছাড়াও বিএনপি থেকে পদত্যাগ করেছেন পারটেক্স গ্রুপের কর্ণধার এমএ হাসেম।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি