ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৩১:৪৫

Ekushey Television Ltd.

বিনামূল্যে গেমস অ্যাপস ডেভেলপ প্রশিক্ষণ পাবে ১৬ হাজার শিক্ষার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:২৮ পিএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১০:২০ এএম, ২৫ জুলাই ২০১৮ বুধবার

কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন উন্নয়ন প্রশিক্ষণ শুরু হয়েছে।  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের উদ্যোগে এ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়।

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে আইসিটি বিভাগের উদ্যোগে মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার।

এ প্রকল্পের আওতায় দেশের ১৬ হাজার ১০০ তরুণ ডেভেলপারকে প্রশিক্ষণ দেওয়া হবে।

উদ্বোধনকালে আইসিটি মন্ত্রী বলেন, আধুনিক প্রযুক্তিনির্ভর প্রশিক্ষিত মানবসম্পদ তৈরি করতে মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন দক্ষতা উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে সরকার।

তিনি বলেন, প্রাথমকিভাবে পাঁচ মাসব্যাপী এ প্রশিক্ষণে প্রথম দফায় বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৬৩০ শিক্ষার্থী অংশ নেয়। পর্যায়ক্রমে নির্বাচিত শিক্ষার্থীদের বিনামূল্যে এ প্রশিক্ষণ দেওয়া হবে।

তিনি আরও বলেন, দেশে প্রচলিত শিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ কম থাকায় প্রচলিত শিক্ষার পাশাপাশি তরুণদের মেধা ও সৃজনশীলতা কাজে লাগাতে বর্তমান সরকার তথ্য প্রযুক্তিনির্ভর বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে।

ডিজিকন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুর রহমান শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের পকল্প পরিচালক, কেএম আবদুল ওয়াদুদ এবং উপপ্রকল্প পরিচালক শেখ খলিলুর রহমানও বক্তব্য দেন।

একে//



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি