ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

বিশাল লম্বা পা নিয়ে গিনেস বুকে কিশোরী (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১১, ৮ অক্টোবর ২০২০

বিশ্বে সবচেয়ে লম্বা পায়ের জন্য রেকর্ড গড়েছে যুক্তরাষ্ট্রের এক কিশোরী। টেক্সাস অঙ্গরাজ্যের ১৭ বছর বয়সী ম্যাকি কুরিন নামের এই কিশোরী লম্বা পায়ের জন্য সবার নজরে আসে। এরপর গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে তার নাম উঠে। নারীদের মধ্যে সবচেয়ে লম্বা পা এবং কিশোরীদের মধ্যেও সবচেয়ে লম্বা পায়ের রেকর্ড দুটি এখন ম্যাকি কুরিনের।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুযায়ী, ম্যাকি কুরিনের বাম পায়ের উচ্চতা ১৩৫ দশমিক ২৬৭ সেন্টিমিটার বা ৫৩ দশমিক ২৫৫ ইঞ্চি এবং তার ডান পায়ের উচ্চতা ১৩৪ দশমিক ৩ সেন্টিমিটার বা ৫২ দশমিক ৮৭৪ ইঞ্চি। 

তবে বিশাল আকৃতির এই পা নিয়ে কখনও কখনও বিড়ম্বনায় পড়েন ম্যাকি কুরিন। ঘরের দরজা দিয়ে বের হওয়া বা গাড়িতে চড়া থেকে শুরু করে পোশাক কিনতে গেলেও ভোগান্তি পোহাতে হয় তাকে। 

ম্যাকি জানিয়েছে, নিজেকে আড়াল করা মোটেও উচিত নয়। যেসব ব্যক্তির অস্বাভাবিক শারীরিক বৈশিষ্ট্য রয়েছে তাদের এ নিয়ে সংকোচবোধ করারও কিছু নেই। তার এই রেকর্ডটি সব লম্বা নারীদের অনুপ্রাণিত করবে বলেও জানান ম্যাকি। 

মেয়ের এই রেকর্ড সম্পর্কে তার মা জানিয়েছেন, অন্যান্য বাচ্চাদের চেয়ে ম্যাকি যে বেশ খানিকটা লম্বা তিনি আগেই তা বুঝতে পেরেছিলেন। কারণ মাত্র ১৮ মাস বয়সেই ২ ফুট ১১ ইঞ্চি ছিল ম্যাকির উচ্চতা।

ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে বেশ জনপ্রিয় ম্যাকি। সে ভবিষ্যতে মডেল হিসেবে কাজ করতে চায়। বিশ্বের সবচেয়ে লম্বা মডেলের খ্যাতি অর্জন করতে চায় ম্যাকি। 

এর আগে রাশিয়ার একেতেরিনা লিসিনার দখলে ছিল এই রেকর্ড। লম্বায় ওই রুশ তরুণীর পায়ের দৈর্ঘ্য ছিল ৫২.২ ইঞ্চি। তার ওই রেকর্ডকে ছাড়িয়ে গেছে ম্যাকি কুরিন।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি