ঢাকা, সোমবার   ২১ অক্টোবর ২০১৯, || কার্তিক ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

বিশ্বকাপে তৃতীয় স্থানে বেলজিয়াম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৮ ১৪ জুলাই ২০১৮ | আপডেট: ০০:০০ ১৫ জুলাই ২০১৮

রাশিয়া বিশ্বকাপে দুই দল আগেও একবার মুখোমুখি হয়েছে। সেই ম্যাচেও ইংল্যান্ড হেরেছে। তবে আজ শনিবারের ম্যাচেও বেলজিয়াম ইংল্যান্ডকে ২-০ গোলে হারালো। তৃতীয় হয়ে বিশ্বকাপ থেকে অন্তত ২৪ মিলিয়ন ডলারের প্রাইজমানি নিয়ে যাওয়া নিশ্চিত হলো বেলজিয়ামের। চতুর্থ হয়ে ইংল্যান্ড পাবে ২২ মিলিয়ন ডলার।

গতিময় দুই দলের লড়াইয়ে ম্যাচের ৪র্থ মিনিটেই এগিয়ে যায় বেলজিয়াম। নাসের চ্যাডলির ক্রস ছয় গজ বক্সে পেয়ে দারুণ দক্ষতায় গোল করে দলকে এগিয়ে দেন মিউনিয়ার। প্রথমার্ধের বাকী সময় বেলজিয়ামের রক্ষণে একের পর এক আক্রমণ চালিয়েছে ইংল্যান্ড। কিন্তু সাফল্য আসেনি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বেলজিয়াম।

৭১তম মিনিটে এরিক ডায়ার বল নিয়ে ঢুকে পড়েন ফাঁকা ডি বক্সে। গোলকিপার থিবাত কর্তোয়াকে পরাস্ত করে ফাঁকা গোলপোস্ট বরাবর শট করেন। কিন্তু অবিশ্বাস্যভাবে প্রচণ্ড গতিতে ডাইভ দিয়ে গোলমুখ থেকে বল মাঠের বাইরে পাঠিয়ে দেন ভিনসেন্ট কম্পানি! এক সেকেন্ডের ভগ্নাংশের ব্যবধান। ইংলিশদের দুর্ভাগ্য ছাড়া কী বলবেন একে?

ম্যচের ৮২তম মিনিটে ইংলিশদের জালে আবারও গোল! ডি ব্রুইনের পাস থেকে ইংলিশদের জালে বল পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন এইডেন হ্যাজার্ড। ম্যাচের বাকী সময় আর গোলের দেখা পায়নি কোনো দল। দারুণ এই জয়ে বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ সাফল্য পেল তৃতীয় স্থান অর্জন করা বেলজিয়াম।


এসএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি