ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:২৬:২২

Ekushey Television Ltd.

বিশ্বকাপে ভবিষ্যদ্বাণী করা বিড়ালের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩ এএম, ৭ জুলাই ২০১৮ শনিবার | আপডেট: ০২:০২ পিএম, ৭ জুলাই ২০১৮ শনিবার

বাইডিয়ান আর নেই। আর সে বলবে না বিশ্বকাপের খেলায় কোন দল জিতবে? তার পূর্বাভাস জানতে অপেক্ষায় থাকবে না নেট দুনিয়া। তবে সে যে আর নেই তা টের পাওয়া যাবে হাড়ে হাড়ে। রাশিয়া বিশ্বকাপের ছটি ম্যাচের ফল মিলিয়ে দেওয়া বিড়াল বাইডিয়ানের মৃত্য হয়েছে সোমবার। সে খবর প্রকাশ্যে আসতেই শোকস্তব্ধ সব মহল।

ফুটবল বিশ্বকাপের মতো প্রতিযোগিতাকে ঘিরে আগ্রহ থাকে বিশ্বের সব প্রান্তে। সেই আগ্রহ আরও বাড়ায় এরকম নির্ভেজাল আনন্দের মুহূর্ত। পলের কথা অনেকেরই মনে আছে। জার্মানির এই অক্টোপাস একের পর এক ফুটবল ম্যাচের ফল বলে দিত। 2010 বিশ্বকাপের সময় তাকে নিয়ে চর্চা চলে দুনিয়া জুড়ে। মোট 12টি খেলার রেজাল্ট আগে থেকেই বলেছিল পল। তার মধ্যে ছিল ফাইনাল ম্যাচও। বিশ্বকাপ শেষ হওয়ার কিছু দিন পর মিলেছিল তার মৃত্যুর খবর। কেঁদেছিল ফুটবল বিশ্ব।

এবার রাশিয়া বিশ্বকাপে জমিয়ে দিয়েছিল বাইডিয়ান। মোট ছয়টি ম্যাচের ফল মিলিয়েছে সে। প্রথম থেকেই বাড়তে শুরু করেছিল তার জনপ্রিয়তা। খেলা শুরুর আগে তার পূর্বাভাস নিয়ে চর্চা চলতে থাকে। প্রকাশিত ভিডিয়োতে দেখা যায় তার সামনে দুটি বাটি রাখা আছে। দুটিতেই আছে খাবার। আর আছে এ দুদেশের ছোট পতাকা। সবসময় ঠিক পাত্রই বেছে নিয়েছে বাইডিয়ান। কিন্ত নাইজেরিয়ার সঙ্গে আফগানিস্তানের খেলার পর থেকে তার শরীর খাড়াও হতে শুরু করে এবং নেমে আসে অন্তিম মুহূর্ত। বিশ্বকাপের অনেক আগে থেকেই বাইডিয়ানের জনপ্রিয়তা ছিল চোখে পড়ত মতো। বেজিংয়ের ফরবিডিন সিটির যাদুঘরে অনেকে তাকে দেখতেই আসতেন। ছোট থেকে বড় সকলেরই আদরের ছিল এই বিড়াল। সময়ের সঙ্গে সঙ্গে জনপ্রিয়তা বাড়ায় তার জন্য টুইটারে আলাদা অ্যাকাউন্টও খুলে দেওয়া হয়েছিল। তাতে অনুগামীর সংখ্যা বাড়ছিল লাফিয়ে লাফিয়ে।

এমজে/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি