ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত আজ

প্রকাশিত : ০৮:৪৫ ১৬ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১১:১৯ ১৬ ফেব্রুয়ারি ২০১৯

মাওলানা জোবায়েরপন্থীদের ব্যবস্থাপনায় বিশ্ব ইজতেমার প্রথম ধাপ আজ শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে। আজ সকাল সোয়া ১০টায় হতে পারে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের। 

গাজীপুর মহানগরের পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান এই তথ্য জানিয়েছেন।
অপরদিকে, দ্বিতীয় ধাপের নেতৃত্বে থাকছেন বিশ্ব তাবলিগ জামাতের আমির ভারতের মাওলানা সাদ সমর্থক ওয়াসেকুল ইসলামের অনুসারীরা। সেটি শুরু হবে রোববার থেকে।
এদিকে ইজতেমায় যোগ দিতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লি নানা বিড়ম্বনাকে উপেক্ষা করে শুক্রবারও টঙ্গীর ইজতেমা ময়দানে ছুটে আসেন। জুমার দিন হওয়ায় সকাল থেকেই টঙ্গী ও আশপাশ এলাকার লাখো মুসুল্লির ঢল নামে তুরাগ তীরে। নামাজের আগেই ইজতেমার পুরো প্যান্ডেল ও ময়দান কানায় কানায় ভরে যায়। প্যান্ডেলের নিচে জায়গা না পেয়ে মুসুল্লিরা অংশ নেন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ আশেপাশের সড়ক ও গলিগুলোর ওপর।
শুক্রবার প্রথম দিনে বাদ ফজর থেকে আমবয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার বাদ আছর থেকে জোবায়ের অনুসারীদের বিশ্ব ইজতেমার বয়ান শুরু হয়েছে। আজ শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের দুই দিনব্যাপী বিশ্ব ইজতেমা শেষ হবে।
হেফাজতে ইসলামের আমির, বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও চট্টগ্রামের হাটহাজারী উপজেলার দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আহমদ শাহ শফী শুক্রবার ইজতেমা ময়দানে উপস্থিত হয়ে জুমার নামাজ আদায় করেন। তিনি শনিবার আখেরি মোনাজাত পর্যন্ত ইজতেমা মাঠে অবস্থান করবেন।
গাজীপুর মহানগর পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানান, জুমার নামাজ আদায় করতে আশপাশের জেলার অনেক মুসুল্লিরা এখানে আসেন। জুমার নামাজ উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা নেওয়া হয়। যানজটমুক্তভাবে চলাচলের জন্য পর্যাপ্ত সংখ্যক ট্রাফিক পুলিশ রাখা হয়েছে।
পুরিশ কমিশনার বলেন, শনিবার মোনাজাত অনুষ্ঠিত হবে। অংশ নেওয়া মুসুল্লি ছাড়াও আশপাশের এলাকা থেকে অসংখ্য মুসুল্লি আখেরি মোনাজাতে অংশ নিতে ইজতেমা এলাকায় আসেন। সেটির জন্য ট্রাফিক ব্যবস্থা রাখা হয়েছে।
এসএ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি