ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

বীমার টাকা পেতে নিজের হাত কাটলেন তরুণী (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৫, ১৪ সেপ্টেম্বর ২০২০

প্রেমে পড়ে হাতের চামড়া কেটে প্রেমিক-প্রেমিকার নাম লেখার কথা শোনা গেছে। এছাড়া মাদকসেবী কেউ কেউ নিজের হাত-পা কেটে ক্ষত সৃষ্টি করে তারও খবর শোনা যায়। কিন্তু শুধু টাকা পাওয়ার লোভে সজ্ঞানে নিজেই নিজের হাত বিচ্ছিন্ন করার ঘটনা এটাই হয়তো প্রথম। এই কাণ্ডটি ঘটিয়েছে স্লোভেনিয়ার এক ২২ বছর বয়সী তরুণী।

বীমার টাকা পেতে নিজেই নিজের হাত কেটে বসলেন জুলিজা আদেলেসিক নামের ওই তরুণী। কিন্তু টাকা পাওয়া তো দূরে থাক, এই প্রতারণায় ধরা পড়ে গেলেন। এই ঘটনায় স্থানীয় একটি আদালত তাকে দু’বছরের হাজতবাসের সাজা দিয়েছে। এছাড়া এই ঘটনার পরিকল্পনার জন্য তার বন্ধুকে তিন বছরের সাজা হয়েছে।

জানা গেছে, পরিকল্পনা মাফিক ওই তরুণী প্রথমে নিজের হাতের বিমা করান। তাতে বলা হয়, কোনও কারণে হাত বিচ্ছিন্ন হয়ে গেলে ক্ষতিপূরণ বাবদ এককালীন মোটা টাকার পাশাপাশি প্রতি মাসেও অর্থ পাবেন তিনি। সেই অর্থের পরিমাণ প্রায় সাড়ে চার কোটি টাকার সমান। এরপর নিজের এক সঙ্গী ও আরও দুই বন্ধুকে নিয়ে গোটা পরিকল্পনাটি বাস্তবায়িত করেন তরুণী জুলিজা আদেলেসিক। 

একটি ধারাল অস্ত্র দিয়ে নিজেই নিজের হাত কেটে ফেললেন। এরপর হাসপাতালে যান সেই হাতটি ছাড়াই। যাতে তার হাত পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয় এবং তিনি তিনগুণ টাকা পান। এদিকে খবর দেওয়া হয় বীমা কোম্পানিগুলোকেও। কিন্তু কোনওভাবে ওই কোম্পানির এক কর্মকর্তা কাটা হাতটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

এরপরই বেরিয়ে আসে প্রকৃত ঘটনা। এতে অবাক হয়ে অনেকেই প্রশ্ন তোলেন, টাকার জন্য কীভাবে নিজের হাত নিজেই কেটে বাদ দিতে পারে একজন মানুষ?

এদিকে, এই ঘটনার কারণে উল্টো মামলা দায়ের হয় ওই তরুণীর বিরুদ্ধে। তদন্তও শুরু হয়। তাতে দেখা যায়, ঘটনার কিছুক্ষণ আগে পাঁচটি পৃথক কোম্পানিতে নিজের হাতের বীমা করিয়েছিলেন ওই তরুণী। এই প্রতারণা প্রমাণিত হওয়ায় ওই তরুণীকে দু’বছরের এবং তার বন্ধুকে তিন বছরের সাজা দিয়েছে আদালত।

প্রবাদে বলে ‘লোভে পাপ, পাপে মৃত্যু’। এই তরুণীর বেলায় তাই ঘটলো। টাকা তো পেলই না উপরন্তু হাজতবাস জুটলো। সূত্র: বিবিসি, স্কাই নিউজ, এবিসি নিউজ।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি