ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৯ ১৪২৮

ভারতীয় হাইকমিশনের যোগ দিবস উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৪, ২২ জুন ২০২১

সপ্তম আন্তর্জাতিক যোগ (ইয়োগা) দিবস উদযাপন করেছে বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাইকমিশন। সোমবার ২১ জুন ছিল আন্তর্জাতিক যোগ দিবস।

এ উপলক্ষ্যে একটি অনলাইন কর্মসূচির আয়োজন করে ভারতীয় হাইকমিশন। এতে জনপ্রিয় যোগ প্রশিক্ষক কুশল রায় জয় ইয়োগা বা যোগের প্রশিক্ষণ দেন। 

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কুশল রায়। তিনি বলেন, আমরা যখন একসঙ্গে অনেকেই ইয়োগা করি, তখন এর ফলে অনেক সুবিধা আসে। ইয়োগার ফলে মানসিক এবং শারীরিক সমস্যার উন্নতি হয়। 

এটা বলা যায় যে, ইয়োগা অনেক ভালো একটা লাইফস্টাইলের অংশ এবং এর সঙ্গে থাকাটা আমাদের জন্য অনেক জরুরি। স্বাগত বক্তব্য শেষে তিনি যোগের বিভিন্ন আসন সম্পর্কে প্রশিক্ষণ দেন। একই সঙ্গে তিনি সবাইকে নিয়মিত যোগআসন বা ইয়োগা করার জন্য আহ্বান জানান।

এদিকে আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শুভেচ্ছা বার্তা দিয়েছেন।

২০১৫ সাল থেকে ভারতীয় হাইকমিশন বাংলাদেশে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করে আসছে। ২০১৮ সালে প্রায় ৮ হাজার লোক বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে অংশ নেন। ২০১৯ সালেও ব্যাপক আয়োজনে দিবসটি পালিত হয়। তবে করোনাভাইরাসের কারণে ২০২০ ও ২০২১ সালে দিবসটি ভার্চুয়ালি পালন করছে ভারতীয় হাইকমিশন।
এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি