ঢাকা, সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯, || পৌষ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

ভায়াগ্রা ব্যবহার ডেকে আনতে পারে আপনার মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১ ২৪ জুলাই ২০১৮ | আপডেট: ১২:১৬ ১৬ আগস্ট ২০১৮

যৌনতা বাড়াতে অনেকে ভায়াগ্রা ব্যবহার করেন। কিন্তু ডাক্তারের পরামর্শ ছাড়া এই ওষুধ ব্যবহার করা মোটেও উচিত নয়। কারণ এর ব্যবহার ডেকে আনতে পারে আপনার মৃত্যু। শুধু তাই নয় সারা জীবনের জন্য হারাতে পারেন যৌন সক্ষমতা।

জেনে রাখা ভালো, ভায়াগ্রা বা এই ধরণের ওষুধ যুক্তরাজ্য বা আমেরিকায় ডাক্তারের প্রেসক্রিপশন ছাড়া বিক্রি হয় না। কিন্তু আমাদের দেশে এই চিত্র ভিন্ন। একটা জিনিস মাথায় রাখতে হবে এই ধরণের ওষুধ ‘ইরেকটাইল ডাইসফাংশন’ যাদের আছে তাদের জন্য বানানো হয়েছে।

এই ধরণের ওষুধ ৫০ বছরের বেশি বয়স্ক পুরুষদের ব্যবহারের জন্যই বানানো হয়েছে। কারণ এই বয়সে পৌঁছানোর পর আমাদের হার্ট যথেষ্ট রক্ত পাম্প করতে পারে না। ফলে উত্তেজনার শক্তি হারিয়ে ফেলে।

তবে সম্প্রতি এই ধরণের ওষুধ তরুণরাও হরহামেশা ব্যবহার করছে। কিন্তু জেনে রাখা উচিত বারবার ব্যবহার করলে শরীর এই ধরণের ওষুধে অভ্যস্ত হয়ে যাবে। এর ফলে ভবিষ্যতে এই ওষুধের সাহায্য ছাড়া সঙ্গীনিকে সন্তুষ্ট করা সম্ভব হবে না। সেইসঙ্গে এর রয়েছে নানা পার্শ্বপ্রতিক্রিয়া।

মাথা যন্ত্রণা‚ লিভারের গোলমাল‚ চোখের দৃষ্ট ঝাপসা হওয়া‚ ফেসিয়াল ফ্ল্যাশিং‚ চোখে নীল আলো দেখা বা সেনসিটিভিটি টু লাইট- এগুলো সব ভায়াগ্রা বা ওই ধরণের ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া। কিছু ক্ষেত্রে ভায়াগ্রা সেবনে হার্ট অ্যাটাক পর্যন্ত হতে পারে।

জেনে রাখুন, হার্ট সমস্যা বা হাইপারটেনশন এর জন্য যারা নিয়মিত ওষুধ খান তাদেরও এই ধরণের ওষুধ খাওয়া একেবারেই উচিত নয়।

সুতরাং কেউ যদি এই ওষুধ ব্যবহার করেন তাহলে দ্রুত তা বন্ধ করুন। এবং আজই  ডাক্তারের পরামর্শ নিন।

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি