ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১, || মাঘ ৮ ১৪২৭

মধুমতি পাওয়ার প্লান্ট থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২০, ১২ আগস্ট ২০১৯ | আপডেট: ১৫:২১, ১২ আগস্ট ২০১৯

বাগেরহাটের মোল্লারহাটে নবনির্মিত মধুমতি ১০০ মেগাওয়াট হেবি ফুয়েল অয়েল পাওয়ার প্লান্ট থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। তবে আগে স্থানীয় চাহিদা পূরণ করে এরপর জাতীয় গ্রিডে তা সরবরাহের দাবি জানিয়েছে এলাকাবাসী।

নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের এই প্রকল্পটি নির্মানের জন্য ২০১৮ সালের ২৮ জানুয়ারি বাগেরহাট জেলা প্রশাসন মোল্লারহাটের মধুমতি নদী সংলগ্ন এলাকায় ভূমি বরাদ্দ দেয়। ভূমি উন্নয়ন শেষে গত বছরের ১০ মে শুরু হয় নির্মাণ কাজ। ৮০০ কোটি টাকা ব্যয়ে ১০ মাসে এ প্রকল্পের নির্মাণ কাজ শেষ করে চীনা ঠিকাদার কোম্পানি সিএনসি।

এ বছরের ১০ মার্চ থেকে পরীক্ষামূলকভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সঞ্চালন শুরু করা হয় এবং ১৫ এপ্রিল থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

বিদ্যুৎ কেন্দ্র চালু হওয়ায় খুশি স্থানীয়রা। তবে আগে মোল্লারহাটের চাহিদা মিটিয়ে জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহের দাবি তাদের।

নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করে বিদ্যুৎ সরবরাহ করতে পেরে খুশি সংশিষ্ট কর্তৃপক্ষ। আর এই বিদ্যুৎকেন্দ্রকে ঘিরে মোল্লারহাটে সম্ভাবনার নতুন দুয়ার খুলবে, এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর। 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি