ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০, || মাঘ ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

মহিউদ্দিন চৌধুরীর আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪ ১৫ ডিসেম্বর ২০১৯

চট্টগ্রামের সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। তিনি ২০১৭ সালের ১৫ ডিসেম্বর নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

১৯৪৪ সালের ১ ডিসেম্বর চট্টগ্রামের রাউজান উপজেলার গহিরা গ্রামে জন্ম হয় মহিউদ্দিন চৌধুরীর। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি চট্টগ্রামে ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগের শীর্ষ পদে ছিলেন। মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নেন মহিউদ্দিন চৌধুরী। তিনি ডিএলএফ কমান্ডার ছিলেন। ১৯৯৪ সাল থেকে টানা তিনবার চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। জনপ্রিয় এই সাবেক মেয়রের বাড়ি চট্টগ্রামের ষোলশহরে। তার বাসার গলিটি চট্টগ্রামবাসীর কাছে ‘মেয়রের গলি’ হিসেবে পরিচিত। তার ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। বর্তমানে শিক্ষা উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

চট্টল বীর হিসেবে পরিচিত মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন এবং পারিবারিক উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

দিবসটি উপলক্ষে নগর আওয়ামী লীগের উদ্যোগে আজ সকাল ৯টায় মহিউদ্দিন চৌধুরীর বাসভবন-সংলগ্ন চশমাহিল কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারতের আয়োজন করা হয়েছে। বাসভবনে পারিবারিকভাবে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এ ছাড়া নগর আওয়ামী লীগের উদ্যোগে নগরের কাজীর দেউড়ি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে স্মরণ সভার আয়োজন করা হয়েছে। এখানে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

বিকেলে নগরের আউটার স্টেডিয়ামে বিজয় মেলার মঞ্চে নাগরিক স্মরণসভা অনুষ্ঠিত হবে।
এসএ/

 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি