ঢাকা, শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

মাছ ও হাঁসের বন্ধুত্ব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২ ১৮ জানুয়ারি ২০২০ | আপডেট: ১২:০২ ১৮ জানুয়ারি ২০২০

নিজে না খেয়ে অন্যকে খাওয়ানো- এই মহৎ কাজটি পৃথিবীর ক’জন মানুষ করতে পারেন? একদমই যে নেই তা বলবো না, তবে হাতে গোনা হয়তো কয়েকজন হবেন। এই আত্মত্যাগ জীবজন্তু পশু-পাখির মধ্যেও রয়েছে। এ রকমই একটি কাজ অবলীলায় করে দেখাচ্ছে একটি হাঁস! সোশ্যাল মিডিয়ায় তা ভাইরালও হয়েছে। সেখানে দেখা যাচ্ছে নিজের খাবার মাছেদের খাইয়ে দিচ্ছে একটি হাঁস। 

ভারতীয় বন বিভাগের কর্মকর্তা প্রবীণ কাসওয়ান নিজের টুইটারে ৩২ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে, পুকুর পাড়ে একটি ট্রেতে রাখা রয়েছে হাঁস-মুরগিদের খাওয়ার মতো শস্যদানা। একটি হাঁস ওঠে ট্রেতে রাখা তার খাবার ঠোঁটে করে তুলে খাইয়ে দিচ্ছে পুকুরের মধ্যে থাকা মাছগুলোকে। দেখে মনে হচ্ছে, মা যেন অতি যত্নে তার সন্তানকে খাওয়াচ্ছে। 

শস্যদানাগুলো থেকে নিজের চ্যাপ্টা ঠোঁটে কিছু দানা তুলছে হাঁসটি আর পুকুরের পানির মধ্যে থাকা মাছগুলোর মুখে একের পর এক তুলে দিচ্ছে। ট্রে ঘেঁষে খাবারের অপেক্ষায় থাকা মাছগুলোকে বড় যত্নে খাইয়ে দিচ্ছে সে। এই ভিডিও দেখলে আপনার মনও এক আশ্চর্য ভাললাগায় ভরে যাবে।

ভিডিওটি শেয়ার করে প্রবীণ কাসওয়ান লিখেছেন, ‘ওরা আমাকে শিখিয়ে দিল বন্ধুত্ব বলতে আসলে কী বোঝায়। এই মাছগুলো একজন পরোপকারী ভাল বন্ধু পেয়েছে।’ 

ইতিমধ্যে এই ভিডিওটি ২২ হাজারেরও বেশি বার দেখা হয়েছে। আর ৪ হাজারেরও বেশি লোক ভিডিওটিও লাইক করেছেন।
দেখুন সেই ভিডিও-

 

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি