ঢাকা, সোমবার   ২৭ জানুয়ারি ২০২০, || মাঘ ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

মানুষের মুখওয়ালা মাছের সন্ধান! (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৯ ১১ নভেম্বর ২০১৯

জীব জন্তুর মুখের আকৃতি অনেক সময় মানুষের মুখের আদলের কাছাকাছি হতে পারে। এরকম দৃশ্য অনেকে দৃষ্টিগোচরও হয়েছে। কিন্তু মাছের মুখ দেখতে অনেকটা মানুষের মতো! এটা দেখা তো দূরের কথা কল্পনাতেও আসে না। তবে এমনই একটি দৃশ্য ধরা পড়ে একটি জলাশয়ের ধারে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তির স্মার্টফোনের ক্যামেরায়। মাছের এই অদ্ভুত দৃশ্যের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই তা দ্রুত ভাইরাল হয়ে যায়। 

মাছটি দেখতে অনেকটা মানুষের কঙ্কালসার মুখের মতো। তবে মুখমণ্ডল ছাড়া মাছের বাকি অংশ কিন্তু মানুষের মতো নয়। অন্য অংশ মাছের মতোই। ফুলকা, পিঠে কাটা এবং লেজও রয়েছে। শুধু মাথা থেকে মুখ পর্যন্ত দেখতে অনেকটাই মানুষের মুখমণ্ডলের ন্যায়। মাছটি মাঝে মাঝে   ভেসে উঠে আবার গভীর পানিতে মিলিয়ে যায়। 

ঘটনাটি ঘটেছে দক্ষিণ চিনের কানমিং অঞ্চলের একটি সরোবরে। ভাইরাল হওয়া ভিডিওর ওই মাছটির রূপকথার নানা গল্পের বিভিন্ন চরিত্রের সঙ্গে মিল খুঁজে পেয়েছেন অনেক। এমনটি হ্যারি পটারের গল্পের ভিলেন ভল্ডমার্টের সঙ্গেও এই মাছের মুখের তুলনা করেছেন অনেকে।

চিনের একটি সোশ্যাল মিডিয়া থেকে বিশ্বের অন্যান্য জনপ্রিয় সোশ্যাল মিডিয়ায়  বিচিত্র-দর্শনের এই মাছের ভিডিওটি দাবানলের মতো দ্রুত
ছড়িয়ে পড়েছে। যা দেখে অনেকে মন্তব্য করেছেন, এটা প্রকৃতির বিস্মিয়!

এএইচ/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি