ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃত্বে পরিবর্তন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৩ ২৬ ডিসেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুর ভিপি নুরুল হক নুর ওতার সহযোগীদের ওপর হামলার অভিযোগে নানা সমালোচনা ও বিতর্কের মুখে থাকা মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃত্বে পরিবর্তন আনা হয়েছে।

দলটির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন এস এম জাকারিয়া ইসলাম এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ইফতেখার আলম রিশাদ। দুইজনই ছাত্রলীগের সাবেক নেতা বলে জানা গেছে।

বুধবার নিজের ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে তথ্যটি জানিয়েছেন আত্মগোপনে থাকা সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। তবে বিষয়টি নিশ্চিত করতে বুলবুলকে মুঠোফোনে কল করা হলে তার ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। পরে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া ইফতেখার আলম রিশাদ বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে রিশাদ বলেন, ‘আমাদের সভাপতি-সাধারণ সম্পাদকের নামে সম্পূর্ণ মিথ্যা অভিযোগ তুলে মামলা দেওয়া হয়েছে। ফলে সাংগঠনিক কার্যক্রমে তারা অংশ নিতে পারছেন না। এমতাবস্থায় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল নিজের ফেসবুকে পোস্ট করে আমাদের ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেন। পরে আমরা কেন্দ্রীয় কমিটির সভায় আলোচনা করে দায়িত্ব গ্রহণ করি।’

তিনি বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ সম্পূর্ণ একটি অরাজনৈতিক সংগঠন। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ মানুষের জন্য কাজ করাই সংগঠনের মূল উদ্দেশ্য। কিন্তু আমাদের নামে অপপ্রচার করে সন্ত্রাসী সংগঠন হিসেবে প্রমাণের অপচেষ্টা চালানো হচ্ছে। এটি খুবই দুঃখজনক।

ভারপ্রাপ্ত সভাপতি এস এম জাকারিয়া ইসলামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি থানায়। তিনি মিরপুর বাংলা কলেজ থেকে অনার্স শেষ করেছেন। আর সাধারণ সম্পাদকের বাড়ি মাদারীপুরের কালকিনি উপজেলায়। তিনি চাকরিজীবীদের জন্য বিশেষভাবে নেওয়া পরীক্ষার মাধ্যমে অনার্স শেষ করেছেন।

প্রসঙ্গত, গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে ভিপি নুরসহ তার অনুসারীদের উপর হামলার ঘটনায় অভিযুক্ত মুক্তিযুদ্ধ মঞ্চ নিয়ে দেশব্যাপী সমালোচনার ঝড় উঠে। হামলাকারীদের বিচারের দাবিতে আন্দোলন করে বেশকিছু সংগঠন। সরকারের পক্ষ থেকেও দোষীদের বিচারের আশ্বাস দেয়া হয়। হামলার ঘটনার পর মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুনকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে আত্মগোপনে রয়েছেন সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি