ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

মেননকে হত্যাচেষ্টার ২৭তম বার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৯ ১৭ আগস্ট ২০১৯ | আপডেট: ১০:৩৫ ১৭ আগস্ট ২০১৯

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে হত্যাচেষ্টার ২৭তম বার্ষিকী আজ। দিনটিকে ‘সন্ত্রাসবিরোধী দিবস’ হিসেবে পালন করবে দলটি। 

১৯৯২ সালের ১৭ আগস্ট ওয়ার্কার্স পার্টির কার্যালয়ের সামনে রাশেদ খান মেননকে হত্যার জন্য গুলি করা হলে গুরুতর আহত হন তিনি। প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে সিএমএইচে তার চিকিৎসা ও অস্ত্রোপচার হয়। পরে লন্ডনে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে কিংস কলেজ হাসপাতালে তার চিকিৎসা হয়। ব্যাংককে অস্ত্রোপচারের পর তিনি ১৯৯৩ সালের ১০ জানুয়ারি সুস্থ হয়ে দেশে ফিরে আসেন। 

ওয়ার্কার্স পার্টির এক বিবৃতিতে জানানো হয়, রাশেদ খান মেননকে হত্যাচেষ্টার ২৭ বছরেও এ ঘটনার প্রকৃত তদন্ত ও বিচার হয়নি। দলের পক্ষ থেকে এই হত্যাচেষ্টার পেছনে সেই সময় মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর হাত রয়েছে বলে সুনির্দিষ্ট অভিযোগ দায়ের করা হলেও পুলিশ দায়সারা তদন্ত করে কিছু ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। পরে দলের পক্ষ থেকে পুনঃতদন্তের দাবির পরিপ্রেক্ষিতে অধিকতর তদন্তের পদক্ষেপ নেওয়া হলেও কোনো কাজ হয়নি। 

দিনটি উপলক্ষে ওয়ার্কার্স পার্টির উদ্যোগে আজ সকাল ১১টায় রাজধানীর মিরপুর সাড়ে এগারোতে অনিক প্লাজার সামনে এবং বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ হবে। সারাদেশে ওয়ার্কার্স পার্টির উদ্যোগে অনুরূপ কর্মসূচি পালিত হবে।

এসএ/
 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি