ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮ ৭:১৭:১৪

Ekushey Television Ltd.

‘মেসিকে আটকানোর ফর্মূলা খুঁজে পাইনি’  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০ পিএম, ১৩ জুন ২০১৮ বুধবার | আপডেট: ১১:৩৮ এএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার

ইভান রাকিটিচ সুইজারল্যান্ডে জন্ম গ্রহণ করলেও তার পিতৃভূমি ক্রোয়েশিয়াকেই বেছে নিয়েছেন আন্তর্জাতিক ক্যারিয়ারে। সম্প্রতি স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে রাকিটিচ তাদের দলের প্রস্তুতি, গ্রুপ প্রতিপক্ষ এবং নিজেদের সম্ভাবনা আর বিশ্বকাপের অন্য ফেভারিটদের নিয়ে কথা বলেছেন। এছাড়াও বিশেষ করে আর্জেন্টিনার অন্যতম তারকা খেলোয়ার লিওনেল মেসিকে কিভাবে সামাল দেবেন এ নিয়েও কথা হয় সাক্ষাৎকারে।   

এবারের রাশিয়া বিশ্বকাপে রাকিটিচদের দল ক্রোয়েশিয়ার খেলবে একই গ্রুপের লিওনেল মেসির আর্জেন্টিনা, আইসল্যান্ড এবং আফ্রিকার দেশ নাইজেরিয়ার বিপক্ষে।

বিশ্বকাপের জন্য আমরা সম্পূর্ণ প্রস্তুত উল্লেখ করে রাকিটিচ বলেন, রাশিয়া বিশ্বকাপের জন্য আমরা সম্পূর্ণ প্রস্তুত। দলের সবাই দারুণ কিছু করার জন্য প্রত্যয়ী। আমরা সঠিক পথেই এগিয়ে যাচ্ছি। আমাদের খেলোয়াড়রাও উচ্চমানসম্পন্ন। বিশ্বের সেরা ক্লাবগুলোর খেলোয়াড় আছে কয়েকজন। বিশ্বকাপের মতো মঞ্চে প্রতিযোগিতা করার মতো অভিজ্ঞতা ভালোমতোই আছে।

মেসিকে আটকাবেন কিভাবে এই প্রশ্নের উত্তরে রাকিটিচ বলেন, মেসিকে কীভাবে আটকাতে হবে তার ফর্মুলা এখন পর্যন্ত কেউই খুঁজে পায়নি। দালিচ পাননি, আমি পাইনি; কেউই পায়নি। (বার্সেলোনায়) আমরা যেটা করি, সেটা হচ্ছে ওর খেলাটা উপভোগ করা। আমরা নিজেদের সেরার সঙ্গে মিলিয়ে পরিমাপ করি। আর সেরার মুখোমুখি হওয়ার সুযোগও দারুণ ব্যাপার।

তিনি আরোও বলেন, আর্জেন্টিনা ম্যাচে মেসিকে আটকানো কঠিন হবে। নাইজেরিয়া, আইসল্যান্ডও সহজ হবে না। আমাদের চেষ্টা থাকবে মেসির থেকে যেন এগিয়ে থাকতে পারি। তবে সে জানে অন্যরা তার বিপক্ষে নিজেদের সেরাটা খেলবে।

এমএইচ/এসি   

  



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি