ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ ৩:২৫:০৭

Ekushey Television Ltd.

মেসিদের মাথায় ঝুলছে হলুদ কার্ডের খড়্গ! 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:২৮ পিএম, ২৯ জুন ২০১৮ শুক্রবার | আপডেট: ০৫:৩১ পিএম, ২৯ জুন ২০১৮ শুক্রবার

শক্ত প্রতিপক্ষের মুখোমুখি আর্জেন্টিনা। দ্বিতীয় রাউন্ডের প্রথম খেলায় শক্তিশালী ফ্রান্সের সামনে আর্জেন্টিনা। ফর্ম ও দলের অবস্থা বিচার করলে যে কেউই ফ্রান্সকে এগিয়ে রাখবে এ ম্যাচে। গ্রুপ পর্বে খুব একটা ভালো খেলতে না পারা আর্জেন্টিনাকে গুঁড়িয়ে দেওয়ার সব সামর্থ্যই ফরাসি দলের আছে। আঁতোয়ান গ্রিজমান, কিলিয়েন এমবাপ্পে ও ওসুমানে ডেম্বেলে, পল পগবাদের মতো তারকাদের নিয়ে গড়া ফ্রান্স যেকোনো বিচারেই আর্জেন্টিনার জন্য শক্ত প্রতিপক্ষ। তবে এই ম্যাচে মেসিদের আরেকটি প্রতিপক্ষ কিন্তু আছে। সেটি হলুদ কার্ডের শঙ্কা। নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের একেবারে শেষ দিকে হলুদ কার্ড পেয়েছিলেন মেসি। দ্বিতীয় রাউন্ডে আরও একটি পেলে ফ্রান্সকে হারালেও যে কোয়ার্টারে খেলতে পারবেন না মেসি।  

এবার ফিফা যে নতুন নিয়ন চালু করেছে সে নিয়মের আলোকে কোয়ার্টার ফাইনালের আগে কোনো খেলোয়াড় যদি দুবার হলুদ কার্ড পায়, তারপরের ম্যাচে তাকে বেঞ্চে বসে থাকতে হবে। এ নিয়ম চলবে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত। এই পর্ব থেকে আবার নতুন হিসাব।

এ সমস্যা শুধু মেসির নয়। একই সমস্যায় আছেন আর্জেন্টিনা দলের আরও পাঁচজন খেলোয়াড়— হাভিয়ের মাচেরানো, মার্কাস অ্যাকুনিয়া, নিকোলাস ওটামেন্ডি, গ্যাব্রিয়েল মার্কাদো, এভার বানেগা। মেসিসহ এই ছয়জনের কোনো একজন যদি ফ্রান্সের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে হলুদ কার্ড হজম করেন, তাহলেই কোয়ার্টার ফাইনাল খেলতে পারবেন না তিনি।

এই বিশ্বকাপে ম্যাচে ম্যাচে ছক পরিবর্তন করা হোর্হে সাম্পাওলির মূল একাদশের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় মেসি, বানেগা, মাচেরানো, মার্কাদো ও ওটামেন্ডি। এঁদের মাথার ওপর হলুদ কার্ডের খড়্গ ঝুলছে, ফ্রান্সের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচটিতে জয়ের পাশাপাশি এটি নিয়েও আকাশ-পাতাল ভাবতে হচ্ছে কোচ সাম্পাওলিকে!

এসি  

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি