ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৪৮:৪৪

Ekushey Television Ltd.

মেয়েরা জিন্স পরলে হিজড়া শিশু জন্মে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:০১ পিএম, ৬ এপ্রিল ২০১৮ শুক্রবার

জিন্সের প্যান্ট এ যুগের সবচেয়ে জনপ্রিয় ফ্যাশানের একটি। যেমন স্টাইলিশ, তেমনই টেকসই। তাই ছেলেদের পাশাপাশি মেয়েদেরও জিন্স প্যান্টের প্রতি আকর্ষণ বেড়েছে। ক্ষেত্র বিশেষে ছেলেদের তুলনায় আধুনিক মেয়েরা বেশি জিন্স পরিধান করে থাকেন। তবে মেয়েদের জিন্স পরায় তাদের মারাত্মক খেসারাত দিতে হয় বলে দাবি করেছে ভারতের এক অধ্যাপক। তাঁর দাবি, যেসব মেয়েরা জিনস পরিধান করে তারা তুলনামূলক বেশি ‘হিজড়া’ সন্তান প্রসব করে থাকেন।

উদ্ভট এই দাবি করা ব্যক্তি ভারতের কেরালাম কাসারাগড়ের অধ্যাপক রজিত কুমার। অধ্যাপক রজিত কুমার আরও জানিয়েছেন, শুধু জিন্সই নয়, যেকোন পুরুষ পোশাক ব্যবহারেই এমন বিপদ হতে পারে। তিনি সচেতনতা তৈরি করে বলেছেন, যেসব দম্পতির জীবন-যাপন নারী, পুরুষ বিভাজন মানে, তারাই শুধু ভালো সন্তানের জন্ম দিতে পারে।

ওই অধ্যাপক আরও জানান, কেরালায় তিন লাখেরও বেশি হিজড়া রয়েছে। ডক্টর রজিত কুমার আরও বলেন, অসৎ চরিত্রের বাবা মায়ের সন্তান অটিস্টিক বা সেরিব্রাল পালসির মতো অসুখে ভোগে।’তবে এটাই প্রথমবার নয়। এর আগেও সব অদ্ভুত ভাবনা আগেও বিভিন্ন সমাবেশে তুলে ধরেছেন অধ্যাপক রজিত কুমার। বিভিন্ন সময়ে মেয়েদের সমালোচনার মুখেও পড়তে হয়েছে অধ্যাপক রজিত কুমারকে। তবুও তিনি দমে যাননি।

সূত্র: এবেলা
এমজে/

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি