ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

যুবলীগের সাধারণ সম্পাদক পদে আলোচনায় জাকির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৭ ১৮ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৯:২৫ ১৯ নভেম্বর ২০১৯

বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে আলোচনায় রয়েছেন পরিচ্ছন্ন ও মেধাবী রাজনীতিবিদ এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন মারুফ। যুবলীগের আসন্ন সম্মেলনে সাবেক এই নেতাকে শীর্ষ নেতৃত্বে দেখতে চায় তৃণমূলের নেতা-কর্মীরা। তারা বলছেন, সৎ ও পরিচ্ছন্ন নেতা হিসেবে রাজনীতিতে আলাদা ইমেজ রয়েছে মারুফের। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মূল্যায়ন করবেন বলে আশাবাদী। 

তথ্য মতে, আগামী ২০ ও ২১ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এই জাতীয় কংগ্রেসেই নির্ধারিত হবে যুবলীগের পরবর্তী নেতৃত্ব। 

সাম্প্রতিক সময়ে যুবলীগের শীর্ষ নেতারা নানা অপকর্মে জড়িয়ে পড়ায় ক্ষুদ্ধ হন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। পরে দলে শুদ্ধি অভিযান শুরু করেন। এতে যুবলীগের শীর্ষ নেতৃত্বের অনেকে পদ হারান। পরবর্তীকালে যুবলীগকে ঢেলে সাজাতে কমিটি ভেঙে দিয়ে সম্মেলন আয়োজনের নির্দেশ দেন শেখ হাসিনা। 

সূত্র বলছে, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে পরিচ্ছন্ন ও সৎ নেতাদের বায়োডাটা জমা নেয়া শুরু করেছেন। সংগঠনের নেতৃত্বে সৎ ও আদর্শবান নেতাদের প্রাধান্য দেওয়া হবে। সেই ক্ষেত্রে যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক (২০০২-২০০৬) জাকির হোসেন মারুফের আসার সম্ভাবনা রয়েছে। 

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি