ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

যে উপায়ে চিনি থেকে দূরে থাকবে পিঁপড়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৬ ১৬ জুলাই ২০২০

পিপড়ার অত্যাচরে বাড়িতে চিনি রাখা দায়, কতজনে কত ভাবে চিনিকে সুরক্ষিত রাখার চেষ্টা করছেন, কিন্তু পিঁপড়া ঠিকই পৌঁছে যাচ্ছে। পিঁপড়ের হাত থেকে চিনি বাঁচাতে অনেকেই পলিথিনের প্যাকেটে মুড়ে রাখছেন আবার কেউ শক্ত ঢাকনা-ওয়ালা পাত্রে রাখছেন।

অনেকেই আবার পলিথিনে মুড়িয়ে ঢাকনা ওয়ালা পাত্রে রাখছেন। কেউ কেউ তো পিঁপড়ের হাত থেকে চিনিকে সুরক্ষিত রাখতে সেটি পাত্র সমেত ফ্রিজে রেখে দেন। কিন্তু এ ভাবে কী আর সব সময় পিঁপড়ার হাত থেকে চিনি বাঁচানো সম্ভব!  

তবে এমন বেশ কয়েকটি উপায় আছে, যেগুলি কাজে লাগালে চিনির পাত্র ঘরের যেখানেই রাখুন, পিঁপড়ে ধরবে না কোনও মতেই। আসুন এ বার পদ্ধতিগুলি জেনে নেওয়া যাক...

১)  এক টুকরো লেবুর খোসা চিনির পাত্রে রেখে দিন। ২-৩ দিন পর পর সেটি বদলে ফেলুন। এতে চিনির পাত্রের ধারে-কাছেও আসবে না পিঁপড়ের দল।

২) চিনির পাত্রে একটি তেজ পাতা রেখে দিন। ৪-৫ দিন পর পর সেটি বদলে ফেলুন। তেজ পাতার গন্ধে পিঁপড়ে চিনির পাত্রের ধারে-কাছেও আসবে না।

৩) মাঝারি মাপের দু’-একটা দারচিনির টুকরো চিনির পাত্রে রেখে দিন। দারচিনির গন্ধে চিনির পাত্রের ধারে-কাছেও আসবে না পিঁপড়ের দল।

৪) চিনির পাত্রে একটি বা দু’টি লবঙ্গ রেখে দিন। ৪-৫ দিন পর পর সেটি বদলে ফেলুন। লবঙ্গর গন্ধে পিঁপড়ে চিনির পাত্রের ধারে-কাছেও আসবে না।
এসইউএ/এসি

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি