ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ৬:৫৬:৫১

Ekushey Television Ltd.

রবীন্দ্র সরোবরে সম্মিলিত সাংস্কৃতিক জোট বর্ষবরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৩৯ পিএম, ১৪ এপ্রিল ২০১৮ শনিবার

`বাংলার মাটি / বাংলার জল/ বাংলার ফুল/ বাংলার ফল/পূণ্য হোক পূণ্য হোক, আগে কী সুন্দর দিন কাটাইতাম,  কিংবা আমি মেলা থেকে তালপাতার এক বাঁশী কিনে এসেছি”-এরকম বেশ কিছু গানের মূর্ছনায় রাজধানীর রবীন্দ্র সরোবরে বর্ষবরণ করেছে সম্মিলতি সাংস্কৃতিক জোট। " জীর্ণ পুরাতন যাক, ভেসে যাক" শিরোনামে তাদের এ আয়োজন অনুষ্ঠিত হয়।

বৈশাখের শেষ বিকেলে কয়েক হাজার নারী পুরুষ জড়ো হয় রবীন্দ্র সরোবর এলাকায়। চেয়ারে জায়গা না পেয়ে বসে পড়ে কংক্রিটের বেঞ্চে। কেউ বা মাটিতে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের আহ্বান জানান।

অনুষ্ঠানে স্ত্রীকে নিয়ে বেড়াতে আসেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আমজাদ হোসেন। তিনি বলেন, বৈশাখ আমাদের প্রাণের উৎসব। বাঙালি হিসেবে আমি আমার ঐতিহ্য ও জাতিসত্ত্বাকে ধারণ করতে চাই। তাই এখানে আসলাম।

স্কুল শিক্ষক নওরীন জামান। তাকেও দেখা গেল স্বামীকে নিয়ে সুর মিলাচ্ছেন শিল্পীদের তালে তালে। এ প্রতিবেদক কে তিনি বলেন, বাঙালিয়ানা শুধু একটি শব্দ নয়। এটি আমাদের জাতি সত্ত্বার স্বীকৃতি। এতেই আমার অহংকার।

 আআ/টিকে



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি