ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

রাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২২ ১৪ ডিসেম্বর ২০১৭

নানা আয়োজনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ভবন ও হলে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকাল সোয়া ৭টায় উপাচার্য ভবন থেকে প্রভাত ফেরি নিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এবং শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌসসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পুস্পস্তবক অর্পণ শেষে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা, বিভিন্ন হল প্রশাসন, বিভাগ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, রাজনৈতিক, পেশাজীবী সমিতি ও সংগঠন, রাবি সাংবাদিক সমিতি বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করেন।

এদিন বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে এবং সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে।

 

 

আর

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি