ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ১ ১৪২৬

Ekushey Television Ltd.

শর্ত দিয়ে আন্দোলন স্থগিত করল ছাত্রদল

প্রকাশিত : ১১:০৭ ২৮ জুন ২০১৯ | আপডেট: ১৬:০৮ ২৮ জুন ২০১৯

নতুন কমিটি গঠন কেন্দ্র করে ছাত্রদলের বিলুপ্ত কমিটির ক্ষুব্ধ নেতাদের কাছ থেকে আগামীকাল শনিবার পর্যন্ত সময় চেয়ে নিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির নেতারা। এরপর কাউন্সিলের মনোনয়ন ফরম বিতরণ বন্ধের শর্তে আগামীকাল পর্যন্ত আন্দোলন কর্মসূচি স্থগিত করেছেন ক্ষুব্ধ সাবেক নেতারা।

ছাত্রদলের সাবেক সহসভাপতি ইখতিয়ার রহমান কবির বলেন এতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমাদের আজ ও আগামীকালের প্রোগ্রাম স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি। কারণ শনিবার পর্যন্ত ফরম বিতরণ স্থগিত করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান ক্ষুব্ধ নেতাদের সঙ্গে বৈঠক করেন। রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত চলে এ বৈঠক।

নতুন কমিটি গঠন কেন্দ্র করে ছাত্রদলের বিলুপ্ত কমিটির ক্ষুব্ধ নেতাদের কাছ থেকে শনিবার পর্যন্ত সময় চেয়ে নিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির নেতারা।

জবাবে ক্ষুব্ধ নেতারা বলেন, সে ক্ষেত্রে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীদের জন্য ফরম বিতরণ ওই দিন পর্যন্ত বন্ধ রাখতে হবে। তাদের এ দাবি মেনে নেয়ায় ক্ষুব্ধ নেতারা আজ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার রাতের বৈঠকে সিনিয়র নেতারা বিক্ষুব্ধ ছাত্রনেতাদের কাছে তাদের দাবি-দাওয়া জানতে চান। এ সময় ছাত্রনেতারা তাদের আগের তিনটি দাবির সঙ্গে নতুন করে দলের সিন্ডিকেট ভাঙার দাবি তোলেন। তাদের অন্য দাবির মধ্যে রয়েছে- কমিটি গঠনে বয়সের সীমা রাখা যাবে না। আগামী জানুয়ারি পর্যন্ত ৬ মাসের স্বল্পকালীন এবং পরের কমিটিও এক বছর মেয়াদে গঠন করতে হবে।

সিনিয়র নেতারা ছাত্রদলের নেতাদের জানান, তাদের দাবিগুলো কাল শনিবার স্থায়ী কমিটির বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে উপস্থাপন করবেন। এর জন্য তাদের দুদিন সময় দিতে হবে। এর আগে কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনে ২০০০ সালের মধ্যে এসএসসি পাসের বয়সসীমা বেঁধে দেয়ায় ছাত্রদলের সৃষ্ট সংকট সমাধানে বিএনপির নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিকে দায়িত্ব দেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দায়িত্ব পাওয়ায় দলের দুই নেতা মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় ছাত্রদলের ক্ষুব্ধ নেতাদের সঙ্গে নানা মাধ্যমে কথা বলেছেন।

উল্লেখ্য ছাত্রদলের নতুন কমিটি গঠন ও ১২ নেতাকর্মীকে বহিষ্কারের ঘটনায় কয়েকদিন ধরেই চলছে অস্থিরতা। এ নিয়ে বিব্রতকর অবস্থায় দেশের অন্যতম দল বিএনপি। এ নিয়ে কেউ কেউ হয়েছেন নাজেহাল। ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে ১৫ জুলাই কাউন্সিলের তারিখ ঘোষণার পর থেকে আন্দোলনে নেমে ছাত্রদলের একাংশ।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি