ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

শহীদ সেলিম-দেলোয়ার দিবস আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৫ ২৮ ফেব্রুয়ারি ২০২০

শহীদ সেলিম-দেলোয়ার দিবস আজ শুক্রবার। ১৯৮৪ সালের এই দিনে স্বৈরশাসক এরশাদবিরোধী গণআন্দোলন চলাকালে রাজধানীর গুলিস্তান-ফুলবাড়িয়া বাস টার্মিনাল এলাকায় পুলিশের ট্রাক সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের মিছিলের ওপর তুলে দেওয়া হয়। 

এতে এইচএম ইব্রাহিম সেলিম ও কাজী দেলোয়ার হোসেন ঘটনাস্থলেই শহীদ হন। ওই সময় সেলিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ এবং দেলোয়ার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শেষ পর্বের ছাত্র ছিলেন।

তাদের ৩৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন দল ও সংগঠন আজ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্য সেন হলের সামনে শহীদ সেলিম স্মৃতিফলক এবং জহুরুল হক হলের সামনে শহীদ দেলোয়ার স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা সভা। এ ছাড়া বিকেলে রাজধানীর সোনারগাঁও রোডের ফিকামলি সেন্টারে

শহীদ সেলিম-দেলোয়ার স্মৃতি পরিষদের উদ্যোগে স্মরণসভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। 

অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, মুক্তিযোদ্ধা ঐক্যমঞ্চের সভাপতি রুহুল আমীন মজুমদার এবং পিরোজপুর জেলা আওয়ামী লীগ সভাপতি একেএমএ আউয়াল।

এদিকে দিবসটি উপলক্ষে শহীদ কাজী দেলোয়ারের পিরোজপুরের ভাণ্ডারিয়ার উত্তর পৈকখালী গ্রামে শহীদ কাজী দেলোয়ার হোসেন হাফেজিয়া ফোরকানিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গণে পরিবারের পক্ষ থেকে কোরআনখানি, আলোচনা সভা, দোয়া মাহফিল ও বিশেষ ভোজের আয়োজন করা হয়েছে। 

এ ছাড়া ভাণ্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি