ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

শার্শায় ইনডেমনিটি নাটক মঞ্চস্থ

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৩০ ১৯ ডিসেম্বর ২০১৯

মহান বিজয় দিবস উপলক্ষে যশোরের শার্শা উপজেলা অডিটোরিয়ামে আয়োজন করা হয়েছে ইনডেমনিটি (কালো আইন) নামক নাট্য উৎসব। শার্শা উপজেলা কলেজের এক ঝাঁক তরুণ শিক্ষার্থীদের অংশগ্রহণে নাটক ইনডেমনিটি মঞ্চস্থ করা হয়।

বুধবার সন্ধ্যায় শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসানের পরিকল্পনায় ও সার্বিক সহযোগিতায় যশোরের বিবর্তন নাটকটি মঞ্চস্থ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, আইসিটি অফিসার আহসান কবিরসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, শিক্ষার্থীসহ সুশীল সমাজের নাগরিকরা।

প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন বলেন, বিবর্তন একটি আন্দোলন, একটি সমাজ চেতনা, খেটে খাওয়া মেহনতি মানুষের সমাজ সংস্কৃতির অভিব্যক্তি। তাদের অনুষ্ঠান আমাদের মন জয় করেছে। মহান বিজয়ের মাসে ইনডেমনিটি নামক যে নাটকটি মঞ্চস্থ করেছেন উপস্থিত সবার মন জয় করেছে বলে আমি মনে করি। ভবিষ্যতে এ ধরনের মঞ্চ নাটক আরো বেশি বেশি করে শার্শা উপজেলা মানুষের মাঝে ছড়িয়ে দেয়া যায় সে ব্যাপারে আমার সহযোগিতা অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, সামাজিক অসঙ্গতির বিরুদ্ধে নাটক শ্লোগানে তিন দশক ধরে মঞ্চে সোচ্চার ‘বিবর্তন যশোর’। নাটকের মাধ্যমে জীবনের কথা তুলে ধরছে তারা। এ পর্যন্ত ৮৯টি নাটকের চার সহস্রাধিক প্রদর্শনীর রেকর্ড গড়েছে সংগঠনটি। ইতিমধ্যে বাংলাদেশের অন্যতম নাট্য সংগঠন হিসেবে স্বীকৃতি পেয়েছে বিবর্তন যশোর। দেশের বাইরেও মঞ্চ নাটকে কৃতিত্ব দেখিয়েছেন সংগঠনের কর্মীরা। মঞ্চ নাটকে বিবর্তন ঘটিয়েছে এই নাট্য সংগঠনটি।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি