ঢাকা, শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪

শাহ এএমএস কিবরিয়ার ১৯তম শাহাদত বার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০২, ২৭ জানুয়ারি ২০২৪

আজ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ১৯তম শাহাদত বার্ষিকী। ২০০৫ সালের এইদিনে তিনি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে ঈদ পরবর্তী এক জনসভায় গ্রেনেড হামলায় নির্মমভাবে নিহত হন।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। সভা শেষে ফেরার সময় দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় তিনি ও তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ মোট ৫ জন নিহত হন। এতে আহত হন ৪৩ জন। 

ওই ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। কিন্তু দফায় দফায় তদন্তের বেড়াজালে আটকে থাকা লোমহর্ষক এ হত্যাকান্ডের বিচার শুরু হয়েছে প্রায় ৮ বছর পূর্বে। কিন্তু নানান কারণে বিচারকার্যে দীর্ঘসূত্রিতার সৃষ্টি হয়েছে। 

সাক্ষি না আসাসহ বিভিন্ন জটিলতায় বিচারকার্য অনেকটাই ধীর গতিতে চলছে। এ অবস্থায় বিচার নিয়ে হতাশ নিহতদের পরিবার ও স্থানীয়রা। 

শাহ এএমএস কিবরিয়ার মৃতুবার্ষিকী উপলক্ষে ঢাকা ও হবিগঞ্জে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- হবিগঞ্জের বৈদ্যের বাজারে স্মৃতিস্তম্ভে পুস্পস্ববক অর্পণ, শোক র‌্যালি, দোয়া মাহফিল ও আলোচনা সভা। কিবরিয়া স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠন এই কর্মসূচি পালন করবে। 

এছাড়া ঢাকার বনানীতে অবস্থিত মরহুমের কবরে শনিবার বেলা ১১টায় পুস্পস্তবক অর্পণ করবে কিবরিয়া পরিবার। পরে তারা সেখানে জিয়ারত ও দোয়া মাহফিলে অংশ নিবেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি