ঢাকা, রবিবার   ১৫ ডিসেম্বর ২০১৯, || পৌষ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হবে: তোফায়েল আহমেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৯ ১৫ নভেম্বর ২০১৯

খুব শীঘ্রই পেঁয়াজের দাম স্বাভাবিক হবে জানিয়ে বাণিজ্য মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ বলেছেন, ‘আমরা আশা করছি, খুব শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে। কারণ এই মুহূর্তে প্রায় ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ জাহাজে করে দেশের পথে আসছে। আশা করছি, আগামী ১০ থেকে ১২ দিনের মধ্যে জাহাজগুলো বাংলাদেশে পৌঁছাবে। এতে আমাদের পেঁয়াজের চাহিদা পূরণ হবে।’

আজ শুক্রবার দুপুরে ভোলা সদরের ইলিশা ইউনিয়নে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন তিনি। এ সময় ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্ত ৪০টি পরিবারের মাঝে নগদ এক লাখ ৫৯ হাজার টাকা, ৪০ বান্ডিল ঢেউটিন ও ৩০ কেজি করে চাল বিতরণের সময় এসব কথা বলেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘একটা দল যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নেতার নেতৃত্বে চলতে পারে না। তবে আওয়ামী লীগে যারা সৎ, নিষ্ঠাবান, আদর্শবান তাদের নিয়েই এবার আওয়ামী লীগ সংগঠিত হবে।’

এ সময় ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়ছার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চলতি বছলের সেপ্টেম্বরে ভারত পেঁয়াজের রফতানি বন্ধ করে দিলে বাংলাদেশে হু হু করে বাড়তে থাকে নিত্য-প্রয়োজনীয় এই পণ্যটির। ৩০ টাকা কেজির পেঁয়াজ কয়েক দিনের ব্যবধানেই বেড়ে শতক ছাড়ায়। দাম কমাতে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি শুরু করে সরকার। 

এছাড়া টিসিবির মাধ্যমে বিক্রি এবং আড়তগুলোতে অভিযানের পর দাম কিছুটা কমলেও পরে আবার দাম বাড়তে শুরু করে। এরপর তুরস্ক ও মিশর থেকে আরও আমদানি করে দাম ৮৫ টাকায় নামিয়ে আনার আশা দেখালেও তা তো ঘটেইনি; উল্টো লাফিয়ে লাফিয়ে দাম বেড়ে দুই শ ছাড়িয়ে যায়। শুক্রবার দুপুরে কেজিতে দাম বেড়ে ২৫০ টাকায় বিক্রি হয়।

এমএস/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি